ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

২১ ইনিংস পর ডি ভিলিয়ার্সের সেঞ্চুরি

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ১৮ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২১ ইনিংস পর ডি ভিলিয়ার্সের সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ব্যাট করার সুযোগ পাননি। হাশিম আমলা ও কুইন্টন ডি কক আর কাউকে ব্যাট করার সুযোগই দেননি। আজ সাকিব আল হাসান দক্ষিণ আফ্রিকার দুই ব্যাটসম্যানকে পর পর ফিরিয়ে ব্যাটিংয়ের সুযোগ করে দেন ডি ভিলিয়ার্সকে।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেন তিনি। ৬৮ বলে তুলে নেন সেঞ্চুরি। এ রিপোর্ট লেখা পর্যন্ত ১১৭ রানে অপরাজিত আছেন তিনি।

২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে সবশেষ সেঞ্চুরি করেছিলেন ডি ভিলিয়ার্স। সেই সেঞ্চুরির ২১ ইনিংস পর আজ বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরির দেখা পেলেন। যা বাংলাদেশের বিপক্ষে মারকুটে এই ব্যাটসম্যানের প্রথম সেঞ্চুরি। আর ওয়ানডে ক্যারিয়ারের ২৫তম সেঞ্চুরি। দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ও ক্রিকেট বিশ্বের সপ্তম কোনো ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ২৫টি সেঞ্চুরি করার কৃতিত্ব দেখিয়েছেন তিনি।

চলতি বছরের ১১ জুন সবশেষ ভারতের বিপক্ষে খেলেন তিনি। এরপর চার মাস খেলেননি। চারমাস পর বাংলাদেশের বিপক্ষে মাঠে নামেন তিনি। প্রথম ওয়ানডে ব্যাটিং করার সুযোগ পাননি। কিন্তু দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নেমেই নিজের ফর্মের জানান দিয়েছেন। মাঠের বাইরে থাকরেও ফর্ম ঠিকই ধরে রেখেছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়