ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নগরীর পর্দায় ভয়ঙ্কর ঝড় ‘জিওস্টর্ম’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৬, ২০ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নগরীর পর্দায় ভয়ঙ্কর ঝড় ‘জিওস্টর্ম’

বিনোদন ডেস্ক : আগামী ২২ অক্টোবর স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেতে যাচ্ছে হলিউডের নতুন চলচ্চিত্র ‘জিওস্টর্ম’। ওয়ার্নার ব্রাদার্স পিকচার্সের ব্যানারে ডিজাস্টার সায়েন্স ফিকশন-অ্যাকশনধর্মী এ চলচ্চিত্রটি পরিচালনা করেছেন ডিন ডেভলিন। এতে অভিনয় করেছেন জেরার্ড বাটলার, জিম স্টারগেস, আলেক্সান্দ্রা মারিয়া লারা, অ্যাবি কর্নিশ, রবার্ট শিহান, অ্যান্ডি গার্সিয়াসহ অনেকে।

জলবায়ু পরিবর্তনের প্রভাব আজ বিশ্ববাসীকে নতুনভাবে ভাবিয়ে তুলছে। শিল্পোন্নত রাষ্ট্রগুলোর অযাচিত ও অনিয়ন্ত্রিত কার্যক্রমের ফলে জলবায়ু পরিবর্তনের মাত্রা আরো প্রকটভাবে বেড়েছে। জলবায়ু পরিবর্তনের ধাক্কায় মারাত্মকভাবে ভুগবে বাংলাদেশসহ এশিয়া অঞ্চলের দেশগুলো। এ নিয়ে চলছে নানা গবেষণা, উদ্যোগ, কর্মসূচি। পিছিয়ে নেই হলিউডও। বিষয়টিকে আমলে নিয়ে তারা নির্মাণ করেছে একাধিক চলচ্চিত্র। যার সর্বশেষ সংযোজন ‘জিওস্টর্ম’।

চলচ্চিত্রটির গল্পে দেখা যাবে, জলবায়ু পরিবর্তনের ভয়ঙ্কর প্রভাব থেকে পৃথিবীকে রক্ষার প্রচেষ্টায় বিশ্বের বিভিন্ন দেশের সরকার মিলে ‘ডাচ বয়’ নামে একটি কর্মসূচি গ্রহণ করে। জিও প্রকৌশল প্রযুক্তির মাধ্যমে আবর্তমান পৃথিবীর চারপাশে স্যাটেলাইট নেটওয়ার্ক স্থাপন করা হয়, যা দুর্যোগ থেকে পৃথিবীকে রক্ষা করবে। কিন্তু দুই বছর সফলভাবে কাজ করার পর এটি ত্রুটিপূর্ণ চলাচল শুরু করে। দেখা দেয় মারাত্মক বিপর্যয়ের আশঙ্কা। এই বিপর্যয় থেকে রক্ষার নতুন চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যায় চলচ্চিত্রটির গল্প।

৮১ মিলিয়ন মার্কিন ডলার বাজেটের চলচ্চিত্রটি নিয়ে এরইমধ্যে দর্শকদের কৌতূহল তৈরি হয়েছে। জলবায়ুর পরিবর্তনের বিষয়টির কারণে গুরুত্ব দিচ্ছেন সমালোচকরাও। ট্রেইলার প্রকাশের পর দর্শকদের সাড়া দেখে সাফল্যের আশাবাদী নির্মাতারা।

দেখুন : ‘জিওস্টর্ম’ চলচ্চিত্রের ট্রেইলার।


 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ অক্টোবর ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়