ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জিম্বাবুয়েকে বড় লক্ষ্য দেওয়ার পথে উইন্ডিজ

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ২৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জিম্বাবুয়েকে বড় লক্ষ্য দেওয়ার পথে উইন্ডিজ

শট খেলছেন রোস্টন চেজ

ক্রীড়া ডেস্ক : বুলাওয়ে টেস্টের লাগাম ধরে রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিক জিম্বাবুয়েকে বড় লক্ষ্য বেঁধে দেওয়ার পথে রয়েছে সফরকারীরা।

ক্রেইগ ব্রাফেট ও রোস্টন চেজের ফিফটিতে তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৮ উইকেটে ৩৬৯ রান। সেঞ্চুরি অপেক্ষায় থাকা চেজ ৯১ রানে অপরাজিত আছেন।

২ উইকেট হাতে রেখে ওয়েস্ট ইন্ডিজের লিড এরই মধ্যে ৪২৯  হয়ে গেছে। এই অবস্থায় তারা ইনিংস ঘোষণা করলেও জিম্বাবুয়েকে জিততে হলে চতুর্থ ইনিংসে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়তে হবে।

দ্বিতীয় দিনের ১ উইকেটে ৮৮ রান নিয়ে সোমবার তৃতীয় দিন শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ব্রাফেট ৩৮ ও কাইল হোপ ৩২ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন। হোপ ৪৩ করে কাইল জার্ভিসের বলে এলবিডব্লিউ হয়ে ফিরলে ভাঙে ৮২ রানের জুটি।

তৃতীয় উইকেটে কাইল হোপের ভাই শাই হোপকে সঙ্গে নিয়ে ৬৭ রানের আরেকটি ভালো জুটি গড়েন ব্রাফেট। ডানহাতি এই ওপেনারের সামনে ছিল সেঞ্চুরি সুযোগ। কিন্তু ৮৬ রানে তিনি সিকান্দার রাজার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন।

চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে শাই হোপ করেন ৪৪। এরপর শুরু চেজের লড়াই। তবে অন্য প্রান্তে কেউ তাকে খুব বেশি সময় সঙ্গ দিতে পারেননি। জার্মেইন ব্ল্যাকউড (৩), শেন ডোরিচ (১২) ও অধিনায়ক জেসন হোল্ডার (২৪) ইনিংস বড় করতে পারেননি।

তখন ওয়েস্ট ইন্ডিজের স্কোর ৭ উইকেটে ২৭৭। এরপরই দেবেন্দ্র বিশুর সঙ্গে দারুণ এক জুটি গড়ে তোলেন চেজ। বিশু আগের দিন ৫ উইকেট নিয়ে দলকে ম্যাচে ফিরিয়েছিলেন। পরের দিন ব্যাট হাতেও দেখালেন চমক।

প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের প্রথম ফিফটিটা প্রায় পেয়েই যাচ্ছিলেন বিশু। গ্রায়েম ক্রেমারকে চার হাঁকিয়ে পৌঁছে যান ৪৪ রানে। কিন্তু পরের বলেই শেন উইলিয়ানসকে ক্যাচ দিয়ে ফেরেন।  ভাঙে ৯২ রানের জুটি। দিনের খেলাও শেষ হয় সেখানেই। ওয়েস্ট ইন্ডিজ ইনিংস ঘোষণার জন্য চেজের সেঞ্চুরি পর্যন্ত হয়তো অপেক্ষা করবে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ অক্টোবর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়