ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বর্ষসেরা একাদশে যারা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৪, ২৪ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বর্ষসেরা একাদশে যারা

ক্রীড়া ডেস্ক : ২০১৭ সালের ফিফা ফিফপ্রো বর্ষসেরা একাদশ ঘোষণা করা হয়েছে। লন্ডনের প্যালেডিয়ামের ব্লুমসবুরি বলরুমে সোমবার রাতে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে এই একাদশ ঘোষণা করা।

রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ পাঁচজন খেলোয়াড় জায়গা পেয়েছেন ফিফা বর্ষসেরা একাদশে। তারা হলেন সার্জিও রামোস, মার্সেলো, লুকা মডরিচ, টনি ক্রুস ও ক্রিস্টিয়ানো রোনালদো। গত মৌসুমে ক্লাবের হয়ে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতেন তারা।

বার্সেলোনার তিনজন জায়গা পেয়েছেন একাদশে। আন্দ্রেস ইনিয়েস্তা ও লিওনেল মেসির সঙ্গে আছেন এই মৌসুমেই বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাওয়া নেইমার। গত মৌসুমে বড় শিরোপা বলতে শুধু কোপা ডেল রে জিতেছিল বার্সেলোনা।

একাদশের বাকি তিনজন জুভেন্টাস থেকে। গোলরক্ষক জিয়ানলুইজি বুফন ও লিওনার্দো বোনুচ্চির সঙ্গে আছেন এই মৌসুমে জুভেন্টাস ছেড়ে পিএসজিতে নাম লেখানো দানি আলভেস।
 


২০১৭ সালের জিতেছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো। বর্ষসেরা পুরুষ কোচ হয়েছেন রিয়াল মাদ্রিদকে টানা দুই মৌসুমে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতানো জিনেদিন জিদান।

ফিফার বর্ষসেরা একাদশ:

জিয়ানলুইজি বুফন (জুভেন্টাস), দানি আলভেস (জুভেন্টাস, এখন পিএসজিতে ), লিওনার্দো বোনুচ্চি (জুভেন্টাস, এখন এসি মিলানে), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ), মার্সেলো (রিয়াল মাদ্রিদ), লুকা মডরিচ (রিয়াল মাদ্রিদ), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), আন্দ্রেস ইনিয়েস্তা (বার্সেলোনা), নেইমার (বার্সেলোনা, এখন পিএসজিতে), লিওনেল মেসি (বার্সেলোনা), ক্রিস্টিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ)।




রাইজিংবিডি/ঢাকা/২৪ অক্টোবর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়