ঢাকা, শনিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৪, ১৮ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

শূন্য রানেই ১০ উইকেট!

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-০৯ ১২:৪০:০৯ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-১১ ৭:১৬:০৭ পিএম

ক্রীড়া ডেস্ক: কোনো রান না দিয়েই পুরো ১০ উইকেট নিয়ে বিস্ময়কর সাফল্য দেখিয়েছেন ভারতীয় এক কিশোর। বুধবার ১৫ বছর বয়সি রাজস্থানের বাঁহাতি মিডিয়াম পেসার আকাশ চৌধুরি এ কীর্তি গড়েছেন।

জয়পুরে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে এ বিস্ময় উপহার দেন আকাশ। ভাওয়ার সিং টি-টোয়েন্টি টুর্নামেন্টে দিশা ক্রিকেট একাডেমির হয়ে পার্ল একাডেমির বিপক্ষে খেলতে নেমে শূন্য রানে ১০ উইকেট নেন ১৫ বছর বয়সি এ বিস্ময়বালক।

খবর নিয়ে জানা যায় স্থানীয় ওই টুর্নামেন্টে টস জিতে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল নিয়ে পার্ল একাডেমি। আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১৫৬ রান করতে সক্ষম হয় আকাশ চৌধুরির দিশা ক্রিকেট একাডেমি।

জবাবে ১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৩৬ রানেই অলআউট হয়েছে পার্ল একাডেমিকে।  চমৎকার বোলিং স্পেলে কোনো রান না দিয়েই পুরো ১০ উইকেট নিজের পকেটে পুড়েন আকাশ।

নিজের বোলিংয়ের শুরুতে প্রথম ওভারে দুই উইকেট নেন আকাশ। এরপর দ্বিতীয় ও তৃতীয় ওভারেও দুটি করে উইকেট নেন তিনি। সবাইকে বিস্মিত করে  শেষ ওভারে চমৎকার হ্যাটট্রিকসহ চারটি উইকেট তুলে নেন আকাশ চৌধুরি।

২০০২ সালে রাজস্থান-উত্তর প্রদেশের বর্ডারের জেলা ভারাতপুরে জন্মগ্রহন করেন আকাশ চৌধুরি। বুধবারের ম্যাচে তার বিস্ময়জাগানীয় বোলিং স্পেলটি ছিল ৪-৪-০-১০।

সূত্র: এনডিটিভি, জি নিউজ



রাইজিংবিডি/ঢাকা/৯ নভেম্বর ২০১৭/শামীম

Walton
 
   
Marcel