ঢাকা, মঙ্গলবার, ১ কার্তিক ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

তামিমের ফেরার দিনে কুমিল্লার জয়

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১১-১৪ ৫:৫১:০১ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-১৪ ১০:১০:১১ পিএম

ক্রীড়া ডেস্ক : বিপিএলের চতুর্দশ ম্যাচে মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চিটাগং ভাইকিংস। টস হেরে ব্যাট করতে নামে চিটাগং। শুরুটা ভালো হলেও শেষটা ভালো হয়নি তাদের। তাতে বড় সংগ্রহও পায়নি তারা। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৯ রান সংগ্রহ করেছে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তামিম ইকবালের ফেরার দিনে জিততে হলে করতে হবে ১৪০ রান।

১৪০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮.১ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এমন হয়ে ব্যাট হাতে কুমিল্লার হয়ে পারফর্ম করেছেন ইমরুল কায়েস ও জস বাটলার। কায়েস ৩৬ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪৫ রান করেন। আর বাটলার ৩১ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৪ রান করেন। ২০ বলে ২২ রান করেন লিটন দাস। আর ৮ বলে ১ চার ও ২ ছক্কায় ১৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন মারলন স্যামুয়েলস। 

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৬ রান তোলেন লুক রনকি ও সৌম্য সরকার। এরপর সাইফউদ্দিনের বলে বোল্ড হয়ে যান রনকি। যাওয়ার আগে ১৯ বলে ৫ চার ও ১ ছক্কায় ৩১ রান করে যান। দ্বিতীয় উইকেটে সৌম্য সরকার ও দিলশান মুনাবেরা মিলে দলীয় সংগ্রহকে ৮৩ রান পর্যন্ত টেনে নেন। এরপর ৩২ বলে ৩০ রানের ইনিংস খেলে আউট হন সৌম্য। ৯৬ রানের মাথায় ১৯ রান করে মুনাবেরাও সাজঘরে ফেরেন। ১২০ রানের মাথায় ব্যক্তিগত ২০ রানে সিকান্দার রাজা আউট হওয়ার পর মিসবাহ-উল-হক ও ক্রিস জর্দান ইনিংস শেষ করে আসেন। মিসবাহ ১১ বলে ১৬ ও জর্দান ৯ বলে ১৬ রানের ইনিংস খেলায় ১৩৯ রানের সংগ্রহ পায় চিটাগং ভাইকিংস। 

বল হাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সাইফুদ্দিন, ডোয়াইন ব্রাভো, রশিদ খান ও মোহাম্মদ নবী ১টি করে উইকেট নেন।




রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৭/আমিনুল

Walton Laptop
 
     
Walton