ঢাকা, সোমবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২০ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

দুই গোল দেওয়ার পর চারটা খেল আর্জেন্টিনা!

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-১৫ ৭:৩১:৪২ এএম     ||     আপডেট: ২০১৭-১১-১৫ ৯:৫৬:৩১ এএম

ক্রীড়া ডেস্ক : ম্যাচের প্রায় অর্ধেকটা সময় একটা দল ২-০ গোলে এগিয়ে। এরপরও দলটা হারতেই পারে। তাই বলে দুই গোল দেওয়ার পর চার গোল হজম করে হার! দুবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা প্রীতি ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে এমন পরাজয়েরই লজ্জায় ডুবেছে!

লিওনেল মেসিকে ছাড়াই রাশিয়ার ক্রাসনোডার স্টেডিয়ামে মঙ্গলবার নাইজেরিয়ার সঙ্গে খেলতে নেমেছিল আর্জেন্টিনা। মেসি না থাকলেও দলে তারকার অভাব ছিল না। অ্যাঙ্গেল ডি মারিয়া, সার্জিও আগুয়েরো, পাওলো দিবালা- কে ছিলেন না!

ম্যাচের ৩৬ মিনিটের মধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল হোর্হে সাম্পাওলির দল। ২৭ মিনিটে ফ্রি-কিক থেকে দারুণ এক গোল করে দলকে এগিয়ে দেন সেভিয়ার মিডফিল্ডার এভার বানেগা।

আট মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন আগুয়েরো। আগের ম্যাচে রাশিয়ার বিপক্ষে জয়সূচক একমাত্র গোলটা করে দিয়েগো ম্যারাডোনাকে ছাড়িয়ে আর্জেন্টিনার ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা হার্নান ক্রেসপোকে ছুঁয়েছিলেন। নাইজেরিয়ার বিপক্ষে গোল করে তৃতীয় স্থানটা (৩৬ গোল) এককভাবে নিজের করে নিলেন ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকার।

দ্বিতীয়ার্ধে আর মাঠে নামতে পারেননি আগুয়েরো। বিরতির সময় ড্রেসিংরুমে পড়ে গিয়ে অজ্ঞান হয়ে পড়েছিলেন তিনি। হাসপাতালেও নিয়ে যাওয়া হয় তাকে। পরে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন টুইট করে জানিয়েছে, সতর্কতা হিসেবেই আগুয়েরোকে হাসপাতালে নেওয়া হয় এবং কিছু পরীক্ষা করানো হয়।

বিরতির আগেই নাইজেরিয়া একটি গোল শোধ করেছিল। ৪৪ মিনিটে কেলেচি ইহেনাচোর করা ফ্রি-কিক শট থেকে পাওয়া গোলে খেলায় ফিরে আসে নাইজেরিয়া। আসলে নাইজেরিয়ার অবিশ্বাস্য এক প্রত্যাবর্তনের গল্পের সেটা ছিল শুরু। 

দ্বিতীয়ার্ধে তিন মিনিটের মধ্যে আর্জেন্টিনার জালে দুবার বল জড়ায় নাইজেরিয়া। ইহেনাচোর পাস থেকে প্রথম গোলটা করেন আর্সেনালের উইঙ্গার অ্যালেক্স আইওবি। দুই মিনিট পর দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামা ব্রায়ান ইডুয়োর গোলে আর্জেন্টিনা সমর্থকদের হতভম্ব করে এগিয়ে যায় নাইজেরিয়া।

৭৩ মিনিটে আইওবি পেয়ে যান নিজের দ্বিতীয় গোল। নাইজেরিয়া এগিয়ে যায় ৪-২ গোলে। আর্জেন্টিনার ম্যাচে ফেরার আশাও শেষ হয়ে যায় সেখানেই। শেষ পর্যন্ত এই স্কোরলাইনেই পরাজয় নিয়ে মাঠ ছাড়ে আলবিসেলেস্তেরা।

আর্জেন্টিনার বিপক্ষে আটবারের দেখায় এটি নাইজেরিয়ার দ্বিতীয় জয়। এর আগে ২০১১ সালেও তারা আর্জেন্টিনার জালে চার গোল দিয়েছিল, ম্যাচ জিতেছিল ৪-১ গোলে। বাকি ছয় ম্যাচের পাঁচটিতে জিতেছে আর্জেন্টিনা, একটি ম্যাচ ড্র হয়েছে। 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ নভেম্বর ২০১৭/পরাগ

Walton
 
   
Marcel