ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বিপিএলে ভারতীয় ও পাকিস্তানি জুয়াড়ি আটক

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৯, ১৭ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিপিএলে ভারতীয় ও পাকিস্তানি জুয়াড়ি আটক

ক্রীড়া প্রতিবেদক : বিপিএল চলাকালীন সময়ে মাঠে বসে জুয়া খেলার অপরাধে ১২জন বিদেশি নাগরিককে আটক করেছে বিসিবির নিজস্ব নিরাপত্তা বাহিনী। এদের মধ্যে ভারতীয় নাগরিক ১০জন ও বাকি ২জন পাকিস্তানি।

বিদেশি ছাড়াও, ৬৫জন বাংলাদেশি জুয়াড়িকে আটক করেছে বিসিবির নিজস্ব নিরাপত্তা বাহিনী। পরবর্তীতে মোট ৭৭জন জুয়াড়িকে মাঠ থেকে বের করে দেওয়া হয় এবং তদন্তে তারা দোষী প্রমাণিত হয়। আজ মিরপুর শের-ই-বাংলার সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন বিসিবির পরিচালক ও বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলা চলার সময় প্রতিদিনই এখানে বসছে জুয়ার আসর। এ নিয়ে বিপিএলকে ঘিরে বিতর্কও ছড়ায়। দেশজুড়ে জুয়ার আসর বসলে বিসিবির কি করার? প্রশ্নটা তুলেছেন স্বয়ং বিসিবির পরিচালক ও বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যা সচিব ইসমাইল হায়দার মল্লিক।

তিনি বলেন,‘বেটিং বা জুয়া বন্ধে সরাসরি কিছু করার নেই বিসিবির। তবে আমরা দর্শকদের সচেতন করতে নানা পদক্ষেপ নিয়েছি। এ ছাড়া আমাদের নিজস্ব নিরাপত্তা দল স্টেডিয়াম এলাকায় যে কোনো ধরনের জুয়া প্রতিরোধে তৎপর রয়েছে। তাদের তৎপরতায় আমরা এখন পর্যন্ত ৭৭ জনকে স্টেডিয়াম থেকে বের করে দিয়েছি। এদের মধ্যে ১২জন বিদেশি নাগরিকও রয়েছে।’

সংবাদ সম্মেলনে তিনি জানান, বিদেশি নাগরিকদের মধ্যে ১০জন ভারতীয় নাগরিকের কথা। সংবাদ সম্মেলন থেকে বের হয়ে জানান, বিদেশি বাকি ২ নাগরিক হচ্ছে পাকিস্তানি।

মাঠের খেলা টিভিতে সরাসরি সম্প্রচার করার সময় ৯ থেকে ১০ সেকেন্ডের একটি গ্যাপ তৈরি হয়। অর্থাৎ মাঠে একটি বল হয়ে যাওয়ার অন্তত ৯ সেকেন্ড পর তা টিভিতে দেখা যায়। এই কয়েক সেকেন্ডের মধ্যেই জুয়ায় জড়িয়ে পড়েন অনেকে।

মল্লিক আরও বলেন, ‘মাঠের বাইরে, পুরো দেশে তো আমরা জুয়া নিয়ন্ত্রণ করতে পারব না। এটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাজ। আমরা মাঠের স্কোরবোর্ডে জুয়া নিয়ে সচেতনতামূলক কথা প্রচার করছি। এর বাইরে আমাদের আসলে খুব বেশি কিছু করার নেই।’



রাইজিংবিডি/ঢাকা/১৭ নভেম্বর ২০১৭/ইয়াসিন/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়