ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

খুলনা ২ : ০ চিটাগং

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ১৭ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনা ২ : ০ চিটাগং

ক্রীড়া প্রতিবেদক: আগের ম্যাচে শেষ ওভারে ঢাকার কাছে ম্যাচ হারলেও এবার ভুল করেনি খুলনা টাইটান্স। ১৬১ রানের লক্ষ্যে ব্যাটিং করে খুলনা টাইটান্স ম্যাচ জিতেছে ১০ বল হাতে রেখে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করে চিটাগং ভাইকিংস ৫ উইকেটে ১৬০ রান সংগ্রহ করে। জবাবে মাহমুদউল্লাহর খুলনা টাইটান্স ৫ উইকেটে জয় নিশ্চিত করে।

ষষ্ঠ ম্যাচে এটি খুলনার তৃতীয় জয়। সমানসংখ্যক ম্যাচে এটি চিটাগংয়ের চতুর্থ পরাজয়। এ জয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে খুলনা। ছয়ে নেমে গেছে চিটাগং। দুই দলের প্রথম মুখোমুখিতে খুলনা জিতেছিল ১৮ রানে। এবারও বড় জয় পেল খুলনা। চিটাগং প্রতিশোধ তো নিতে পারলই না বরং পরাজয় বরণ করল বড় ব্যবধানে। 

আগের ম্যাচগুলোকে লুক রনকি উড়ন্ত সূচনা এনে দিলেও আজ অধিনায়ক লুক রনকি ফ্লপ। প্রথম ওভারের শেষ বলে ৩ রানে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দেন ডানহাতি এ ওপেনার। দ্বিতীয় উইকেটে ৯৫ রানের জুটি গড়েন সৌম্য সরকার ও এনামুল হক বিজয়।

 


আগের ম্যাচগুলোতে লোয়ার অর্ডারে ব্যাটিংয়ে নেমে ভালো করতে পারেননি এনামুল। কিন্তু আজ নিজের পছন্দের জায়গায় ফিরেই স্বরূপে ডানহাতি এ ব্যাটসম্যান। ৪৭ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৬২ রান করেন এনামুল। সৌম্য এনামুলের মতো ঝড়ো ব্যাটিং করতে না পারলেও বলের সঙ্গে পাল্লা দিয়ে ব্যাটিং করেন। বাঁহাতি এ ওপেনারের ব্যাট থেকে আসে ৩২ রান। ৩৪ বলে ৩ বাউন্ডারিতে এ ইনিংসটি সাজান সৌম্য।

৬ রানের ব্যবধানে ৩ উইকেট হারালে চাপে পড়ে চিটাগং। চতুর্থ উইকেটে দলের হাল ধরেন দুই বিদেশি নাজিবুল্লাহ জারদান ও স্টিয়ান ভ্যান জিল। দুই বাঁহাতি ব্যাটসম্যানের ব্যাটে চড়ে ১৬০ রানের লড়াকু সংগ্রহ পায় চিটাগং। ২৯ বলে ৫০ রানের জুটি গড়েন তারা। ইনিংসের শেষ ওভারে মাহমুদউল্লাহর থ্রোতে রান আউট হওয়ার আগে আফগানিস্তানের নাজিবুল্লাহ ১৬ বলে ২৪ রান করেন। স্টিয়ান ভ্যান জিল ১৫ বলে করেন ২৩ রান। বল হাতে দুর্দান্ত বোলিং করেন আবু জায়েদ। ২৬ রানে ৩ উইকেট নেন। ২২ রানে ১ উইকেট পান মাহমুদউল্লাহ।  

লক্ষ্য তাড়ায় শুরুতেই হার্ডহিটার ক্লিনগারকে হারায় খুলনা। অপরপ্রান্তে থাকা রাইলি রুশো ঝড় তুলেন চিটাগংয়ের বোলারদের উপর। ২৬ বলে ৫ চার ও ৩ ছক্কায় করেন ৪৯ রান। ৩০ রানে তাকে স্ট্যাম্পিংয়ের সহজ সুযোগ হাতছাড়া করেন রনকি। ১৯ রান যোগ করে বাঁহাতি এ ওপেনার বোল্ড হন আল-আমিনের বলে। তিনে নামা ধীমান ঘোষ ছিলেন অনেকটা দর্শকের ভূমিকায় ! ৭ বলে ৪ রানে ফিরেন সিকান্দার রাজার বলে। বেশিক্ষণ টিকতে পারেননি নাজমুল হোসেন শান্তও। ১১ বলে খেলে স্কোরবোর্ডে যোগ করেন মাত্র ৯ রান।

 


৭৯ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে খুলনা। সেখান থেকে দলের হাল ধরেন অধিনায়ক মাহমুদউল্লাহ। তাকে যোগ্য সঙ্গ দেন আরিফুল। ৭০ রানের জুটি গড়েন ৪৮ বলে। শুরুর দিকে রুশোর ঝড় ও মাঝপথে এ জুটি খুলনাকে এনে দেয় জয়ের স্বাদ। মাহমুদউল্লাহ ৩৫ বলে ৪৮ রান করে অপরাজিত থাকলেও আরিফুল জয়ের থেকে মাত্র ১২ রান দূরে থেকে আউট হন তাসকিনের বলে। ব্রেথওয়েট মাঠে নেমে ১ চার ও ১ ছক্কায় ১০ রান করেন।

ঝড়ো ইনিংস খেলে দলকে জেতানোয় ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন রাইলি রুশো।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ নভেম্বর ২০১৭/ইয়াসিন/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়