ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

১৭২ রানে অলআউট ভারত

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫২, ১৮ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৭২ রানে অলআউট ভারত

লড়েছেন কেবল পূজারা

ক্রীড়া ডেস্ক : বৃষ্টিবিঘ্নিত কলকাতা টেস্টে মাত্র ১৭২ রানেই গুটিয়ে গেছে স্বাগতিক ভারতের প্রথম ইনিংস। দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে এটি ভারতের দ্বিতীয় সর্বনিম্ন স্কোর। সর্বনিম্ন ২০০৫ সালে চেন্নাইয়ে ১৬৭।

ভারতকে ধ্বংসস্তূপে পরিণত করেছেন মূলত শ্রীলঙ্কান পেসার সুরঙ্গা লাকমাল। প্রথম দিনেই শ্রীলঙ্কার টপ অর্ডার গুঁড়িয়ে দেওয়া লাকমাল ১৯ ওভারে মাত্র ২৬ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। দিলরুয়ান পেরেরা, লাহিরু গামাগে ও দাসুন শানাকা ২টি করে উইকেট ভাগ করে নিয়েছেন।

কলকাতার ইডেন গার্ডেনে বৃষ্টির কারণে প্রথম দিনে খেলা হয়েছিল মাত্র ১১.৫ ওভার। দ্বিতীয় দিনে ২১.৫ ওভার। প্রথম দিনে ১৭ রানেই ৩ উইকেট হারানো ভারত দ্বিতীয় দিন শেষ করেছিল ৫ উইকেটে ৭৪ রান নিয়ে।

তখনো ভারতের আশা হয়ে টিকে ছিলেন চেতেশ্বর পূজারা। পূজারা ৪৭ ও ঋদ্ধিমান সাহা ৬ রান নিয়ে আজ তৃতীয় দিনের খেলা শুরু করেন। আজ বৃষ্টি আর বাধা হয়ে দাঁড়ায়নি। তবে পূজারা বেশিক্ষণ উইকেটে দাঁড়িয়ে থাকতে পারেননি।

ফিফটি তুলে নেওয়ার পরপরই পূজারা বিদায় নেন গামাগের বলে বোল্ড হয়ে। ১১৭ বলে ১০ চারে ৫২ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান। এরপর সপ্তম উইকেটে ৪৮ রানের একটা জুটি গড়েছিলেন ঋদ্ধিমান ও রবীন্দ্র জাদেজা। তবে পেরেরার একই ওভারে চার বলের মধ্যেই দুজনই সাজঘরে ফেরেন।

জাদেজা করেছেন ২২, ঋদ্ধিমানের ব্যাট থেকে আসে ২৯ রান। ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদবকে সঙ্গে নিয়ে শেষ দুই উইকেটে মোহাম্মদ শামির ১৮ ও ২৬ রানের জুটি না হলে ভারতের স্কোর দেড়শও হয় না! শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ২২ বলে ৩ চারে ২৪ রান করেন শামি।

সংক্ষিপ্ত স্কোর : ভারত ১ম ইনিংস: ৫৯.৩ ওভারে ১৭২ (রাহুল ০, ধাওয়ান ৮, পূজারা ৫২, কোহলি ০, রাহানে ৪, অশ্বিন ৪, ঋদ্ধিমান ২৯, জাদেজা ২২, ভুবনেশ্বর ১৩, শামি ২৪, উমেশ ৬*; লাকমাল ৪/২৬, দিলরুয়ান ২/১৯, শানাকা ২/৩৬, গামাগে ২/৫৯)। 



রাইজিংবিডি/ঢাকা/১৮ নভেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়