ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কেমন ছিল ১৮ নভেম্বরের মাদ্রিদ ডার্বি?

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ১৮ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কেমন ছিল ১৮ নভেম্বরের মাদ্রিদ ডার্বি?

ক্রীড়া ডেস্ক : ১৯২৮ সালে লা লিগার যাত্রা শুরুর পর থেকে ১৬০ বার মুখোমুখি হয়েছে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। এর মধ্যে মাত্র দুটি মাদ্রিদ ডার্বি হয়েছে নভেম্বরের ১৮ তারিখ।

তৃতীয়বারের মতো ১৮ নভেম্বর মাদ্রিদ ডার্বি হতে যাচ্ছে আজ। অ্যাটলেটিকোর মাঠ ওয়ান্ডা মেট্রোপলিতানোতে মাদ্রিদের দুই নগরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে ২টায়।

১৮ নভেম্বর আগের দুই মাদ্রিদ ডার্বির প্রথমটি হয়েছিল ১৯৬২ সালে, এস্তাদিও মেট্রোপলিতানোতে। ম্যাচটি ড্র হয়েছিল ১-১ গোলে। এনরিক কোলার গোলে লিড নিয়েছিল স্বাগতিক অ্যাটলেটিকো। ডার্বি অভিষেকেই গোল করে রিয়ালের হয়ে সমতা ফিরিয়েছিলেন অ্যামানসিও অ্যামারো। ম্যাচটি স্মরণীয় হয়ে আছে অন্য কারণে। ম্যাচে হোর্হে মেনদোজা ও হোসে সান্তামারিয়াসহ মোট পাঁচজন খেলোয়াড় চোট পেয়েছিলেন!

১৯৯৫ সালে ১৮ নভেম্বরের দ্বিতীয় মাদ্রিদ ডার্বি হয়েছিল সান্তিয়াগো বার্নাব্যুতে। ওই ম্যাচের আগ পর্যন্ত পুরো মৌসুমে কোনো অ্যাওয়ে গোল হজম করেনি অ্যাটলেটিকো। তবে ম্যাচের মাত্র নবম মিনিটেই অ্যাটলেটিকোর সেই ‘ক্লিন শিট’ ভেঙে দেন রাউল। অ্যাটলেটিকোর জন্য সেই বিকেলটা হতাশাজনক, হোসে লুইস ক্যামিনেরো লাল কার্ড দেখায় ১০ জনের দল নিয়ে ম্যাচ শেষ করেছিল অতিথিরা। 

তথ্যসূত্র : মার্কা ডটকম।



রাইজিংবিডি/ঢাকা/১৮ নভেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়