ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাকা ও চট্টগ্রাম আবাহনীর জয়

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ১৮ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা ও চট্টগ্রাম আবাহনীর জয়

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে আজ মাঠে নামে ঢাকা আবাহনী লিমিটেড ও চট্টগ্রাম আবাহনী লিমিটেড। দিনের প্রথম ম্যাচে ঢাকা মোহামেডানের মুখোমুখি হয় চট্টগ্রাম আবাহনী। ম্যাচে ১-০ ব্যবধানে মোহামেডানকে হারিয়েছে চট্ট্রলার দলটি।

দিনের অপর ম্যাচে মুখোমুখি হয় ঢাকা আবাহনী ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। লিগে প্রথম দেখায় আবাহনীকে ১-০ গোলে হারিয়েছিল ফরাশগঞ্জ। আজ তাদের ২-১ ব্যবধানে হারিয়ে প্রতিশোধ নিয়েছে দ্রাগা মামিচের শিষ্যরা।

শনিবার ম্যাচের ১২ মিনিটেই এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। এ সময় মামুনুল ইসলামের কাছ থেকে বল পেয়ে যান লিওনেল সেইন্ট প্রিয়াক্স। তিনি আড়াআড়ি ক্রসে বল পাঠান ডি বক্সের মধ্যে। প্রিয়াক্সের ক্রসে আলতো করে পা লাগিয়ে নিশানা ভেদ করেন জাহিদ হোসেন। এরপর আর কোনো গোল না হওয়ায় জাহিদের গোলে ভর করে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে সাইফুল বারী টিটুর শিষ্যরা। লিগে প্রথম দেখায়ও একই ব্যবধানে মোহামেডানকে হারিয়েছিল চট্টগ্রাম আবাহনী।

 



এই জয়ের ফলে ১৩ ম্যাচের ১০টিতে জিতে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও শক্ত করল চট্টগ্রাম আবাহনী। অন্যদিকে ১৩ ম্যাচের ৬টিতে হেরে ১৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে মোহামেডান।

এদিকে ফরাশগঞ্জের বিপক্ষে শনিবার প্রথম গোলের দেখা পেতে ৫০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় ঢাকা আবাহনীকে। এ সময় রুবেল হোসেন গোল করে এগিয়ে নেন দলকে। ৭৪ মিনিটে চিনেদো ম্যাথিউ গোল করে সমতায় ফেরান ফরাশগঞ্জকে। ৮১ মিনিটের মাথায় পেনাল্টি পায় ঢাকা আবাহনী। পেনাল্টি থেকে গোল করে আবাহনীকে আবার এগিয়ে নেন এমেকা। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে আবাহনী লিমিটেড।

এই জয়ের ফলে ১৩ ম্যাচ থেকে ২৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে ঢাকা আবাহনী লিমিটেড। ১৩ ম্যাচ থেকে মাত্র ৬ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে ফরাশগঞ্জ।



রাইজিংবিডি/ঢাকা/১৮ নভেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়