ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

তামিম ও লিটনের জরিমানা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৩, ১৯ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তামিম ও লিটনের জরিমানা

ক্রীড়া প্রতিবেদক : রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচ চলাকালীন সময়ে ম্যাচের আচরণবিধি ভঙ্গের দায়ে জরিমানা করা হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক তামিম ইকবাল ও উইকেটরক্ষক লিটন কুমার দাসকে।

মাঠে আচরণবিধি লঙ্ঘনের দায়ে অভিযুক্ত হয়েছেন এই দুজন। এজন্য ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে তাদেরকে।

গতকাল মিরপুরে রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচের শেষ দিকে আম্পায়ারের এক সিদ্ধান্ত নিয়ে তর্কে জড়িয়ে পড়েন তামিম ও লিটন। ম্যাচের দ্বিতীয় ইনিংসের শেষ দিকে স্পিনার রশীদ খানের বলে উইকেটের পিছনে ক্যাচ দেন রবি বোপারা। কিন্তু আম্পায়ার মাহফুজুর রহমান কুমিল্লার আবেদনে সাড়া দেননি। তখন আম্পায়ারের কাছে যান অধিনায়ক তামিম এবং উইকেটের পিছন থেকে সরে এসে বল ছুঁড়ে দেন লিটন। আম্পায়ারের সিদ্ধান্তের বিপক্ষে এমন আচরণকে ‘গুরুতর ভিন্নমত’ হিসেবে দেখছে বিসিবি।

মাঠের দুই আম্পায়ার রানমোর মার্টিনেজ ও মাহফুজুর রহমানের অভিযোগের ভিত্তিতে তামিম ও লিটনকে জরিমানা করেছেন ম্যাচ রেফারি সেলিম শাহেদ। কুমিল্লার এ দুই ক্রিকেটার নিজেদের দোষ স্বীকার করায় শুনানির প্রয়োজন হয়নি।

তামিম ও লিটন আচরণবিধির লেভেল-২ ভঙ্গ করেছেন। তাই ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে তাদেরকে। পাশাপশি দুজনের নামের পাশে যুক্ত হয়েছে ৩ ডিমেরিট পয়েন্ট। নিয়মানুযায়ী ৪ বা এর বেশী ডিমেরিট পয়েন্ট যুক্ত হলে সেটা নিষেধাজ্ঞা পয়েন্টে পরিণত হবে। ৪ ডিমেরিট পয়েন্টের কারণে এক ম্যাচের নিষেধাজ্ঞা পাবেন নির্দিষ্ট খেলোয়াড় বা কর্মকর্তা। অর্থ্যাৎ এ টুর্নামেন্টে আর ১ পয়েন্ট যোগ হলে এক ম্যাচের নিষিদ্ধ হবেন দুজনই।



রাইজিংবিডি/ঢাকা/১৯ নভেম্বর ২০১৭/ইয়াসিন/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়