ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জুভেন্টাসের বিপক্ষে ড্রয়ে শেষ ষোলোতে বার্সা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২১, ২৩ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জুভেন্টাসের বিপক্ষে ড্রয়ে শেষ ষোলোতে বার্সা

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়নস লিগে গ্রুপপর্বে দারুণ অবস্থানে থেকেই জুভেন্টাসের মুখোমুখি হয় বার্সেলোনা।

সিরি’আ চ্যাম্পিয়নদের বিপক্ষে হাই-ভোল্টেজ ম্যাচটি গতকাল গোলশূন্য ড্র হয়। ইতালিয়ান জায়ান্টদের বিপক্ষে গোলশূন্য ড্র করলেও ‘ডি’গ্রুপের পয়েন্ট তালিকায় শীর্ষে থেকে শেষ ষোলো নিশ্চিত করেছে কাতালান ক্লাবটি।

সম্প্রতি সব প্রতিযোগিতায় দারুণ ফর্মে বার্সেলোনা। লা লিগা ও চ্যাম্পিয়নস লিগে অপ্রতিরোধ্য মেসি-সুয়ারেজরা। তাই ইতালিতে খেলতে গিয়েও বার্সার শুরুর একাদশে বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি ও জর্দি আলবাদের রাখেননি দলটির কোচ আর্নেস্তো ভালভার্দে।

এদিকে আলিয়াঞ্জ স্টেডিয়ামে, জুভেন্টাসের হয়ে শুরুর একাদশে মাঠে নামেন বুফন, সামি খেদিরা, পাওলো দিবালা, গঞ্জালো হিগুয়েইনের মতো তারকারা। তারপরও নিজেদের মাঠে গোলের দেখা পায়নি জুভিরা।

ম্যাচের ১৭ মিনিটের মাথায় গোলের সুযোগ পেয়েছিলেন দিবালা। তবে ডি-বক্স থেকে গোলবারে জোরালো শট নিলেও বার্সার গোলরক্ষক টার স্টেগেন ঝাঁপিয়ে বল নিজের নিয়ন্ত্রণে নেন। এরপর ৪২তম মিনিটে দেউলোফেউয়ের বাঁকানো শট রুখে দেন জুভিদের অন্যতম সেরা তারকা গোলরক্ষক বুফন। ম্যাচের ৫৬ মিনিটে দেউলোফেউয়ের বদলি হিসেবে মাঠে নামেন মেসি। তবে বিরতির পরও কোনো দল গোলের দেখা পায়নি।

চ্যাম্পিয়নস লিগে এই ম্যাচের আগে গ্রুপ পর্বে ৩ জয় ও ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘ডি’তে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল বার্সা। শেষ ষোলো নিশ্চিত করতে জুভেন্টাসের বিপক্ষে কমপক্ষে ১ পয়েন্ট দরকার ছিল বার্সার। গতকাল জুভিদের বিপক্ষে ড্রয়ে শেষ ষোলোতে পা রাখল কাতালান ক্লাবটি।



রাইজিংবিডি/ঢাকা/২৩ নভেম্বর ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়