ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নেইমার-কাভানি ঝড়ে উড়ে গেল সেল্টিক

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৪, ২৩ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নেইমার-কাভানি ঝড়ে উড়ে গেল সেল্টিক

ক্রীড়া ডেস্ক: এডিনসন কাভানির সঙ্গে জোড়া গোলের দেখা পেয়েছেন নেইমার। বুধবার রাতে সব মিলিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগে দুর্দান্ত পারফরম্যান্সে সেল্টিককে ৭-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই।

শেষপর্যণ্ত বড় ব্যবধানের জয়ে মাঠ ছাড়লেও ম্যাচের শুরুতে পিএসজি ভক্তদের চমকে দেয় স্কটিশ ক্লাব সেল্টিক। বল মাঠে গড়ানোর ১ মিনিটের মধ্যে সেল্টিকের হয়ে মুসা দেম্বেলে গোল করে পার্ক দেস প্রিন্সেসের দর্শকদের স্তব্ধ করে দেন।

তবে গোল শোধ দিতে খুব বেশি দেরি করেনি পিএসজি। ম্যাচের ৯ মিনিটেই গোল করে স্বাগতিক দর্শকদের উচ্ছাস ফেরান নেইমার। ২২ মিনিটের মাথায় নিজের ও দলের ব্যবধান দিগুণ করেন ব্রাজিলিয়ান এ সুপারস্টার। আক্রমণে এগিয়ে থাকায় এর ছয় মিনিট পরই কাভানি গোল করে পিএসজিকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন। আর বিশ্রামে যাওয়ার আগে ম্যাচের ৩৫ মিনিটে স্বাগতিকদের হয়ে শেষ গোলটি করেন কিলিয়ান এমবাপ্পে।
 


বিশ্রাম শেষে পিএসজির হয়ে ম্যাচের ৭৫ মিনিটে গোলের দেখা পান মার্কো ভেরাত্তি। ৭৯ মিনিটে নিজের দ্বিতীয় গোলে দলকে ৬-০ গোলে এগিয়ে নেন উরুগুইয়ান তারকা কাভানি। আর ম্যাচের ৮০ মিনিটে পিএসজির হয়ে শেষবারের মতো সেল্টিকের জালে বল পাঠান ব্রাজিলিয়ান আরেক তারকা দানি আলভেজ।

চ্যাম্পিয়নস লিগে ‘বি’ গ্রুপের পাঁচ ম্যাচের সব  ক’টিতেই জিতে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে পিএসজি। অপর ম্যাচে অ্যান্ডারলেখটের বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পাওয়া বায়ার্ন মিউনিখ ১২ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে। নকআউট নিশ্চিত করা এই দুই দল শেষ রাউন্ডে মুখোমুখি হবে। আলিয়াঞ্জ অ্যারেনায় ফিরতি লেগে ওই ম্যাচেই গ্রুপ চ্যাম্পিয়ন নির্ধারণ হবে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ নভেম্বর ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়