ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বারনেটের ২৮ বছর পর ভিন্স

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৪, ২৩ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বারনেটের ২৮ বছর পর ভিন্স

শট খেলছেন জেমস ভিন্স

ক্রীড়া ডেস্ক : ব্রিসবেনে অ্যাশেজের প্রথম দিনে ইংল্যান্ডের নায়ক জেমস ভিন্স। প্রথমবারের মতো অ্যাশেজ টেস্টে খেলতে নেমেই ৮৩ রানের দারুণ ইনিংস খেলেছেন ২৬ বছর বয়সি এই ব্যাটসম্যান।

২৮ বছর পর কোনো ইংলিশ ব্যাটসম্যান অ্যাশেজ অভিষেকে পঞ্চাশোর্ধ ইনিংস খেললেন। সর্বশেষ ১৯৮৯ সালে হেডিংলিতে অ্যাশেজ অভিষেকে ৮০ রান করেছিলেন কিম বারনেট।

ইনিংসের তৃতীয় ওভারে অ্যালিস্টার কুকের বিদায়ের পরই উইকেটে এসেছিলেন ভিন্স। সেখান থেকে দ্বিতীয় উইকেটে তিনি মার্ক স্টোনম্যানকে সঙ্গে নিয়ে গড়েন ১২৫ রানের জুটি।

শেষ ৩১ ইনিংসে দ্বিতীয় উইকেটে ইংল্যান্ডের সর্বোচ্চ রানের জুটি এটিই। ২০১৬ সালে ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৮৫ রানের জুটি গড়েছিলেন অ্যালিস্টার কুক ও জো রুট।

শতরানের জুটির পথে স্টোনম্যান করেছেন ৫৩ রান। এবারের অস্ট্রেলিয়া সফরে তার খেলা পাঁচ ইনিংসেই পঞ্চাশ পার করলেন স্টোনম্যান। ইংল্যান্ডের তিনটি প্রস্তুতি ম্যাচে তার ইনিংসগুলো ছিল ৮৫, ৬১, ৫১ ও ১১১।

দিনের শুরুতে কুককে ফিরিয়েছিলেন মিচেল স্টার্ক। টেস্টে এ নিয়ে পাঁচবার কুককে আউট করলেন তিনি। অস্ট্রেলিয়ার বাঁহাতি পেসার টেস্টে সবচেয়ে বেশিবার আউট করছেন শ্রীলঙ্কার দিমুথ করুনারত্নেকে (৬ বার)।





রাইজিংবিডি/ঢাকা/২৩ নভেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়