ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

গ্র্যান্ডহোমের ঝোড়ো সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিশাল লিড

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্র্যান্ডহোমের ঝোড়ো সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিশাল লিড

কলিন ডি গ্র্যান্ডহোমের সেঞ্চুরি উদযাপন

ক্রীড়া ডেস্ক : ঝোড়ো সেঞ্চুরি করে রেকর্ড গড়েছেন কলিন ডি গ্র্যান্ডহোম। রস টেলর অবশ্য সেঞ্চুরির খুব কাছে গিয়েও আক্ষেপ নিয়ে ফিরেছেন। এই দুজনের সঙ্গে হেনরি নিকোলস ও অভিষিক্ত টম ব্লান্ডেলের ফিফটিতে ওয়েলিংটন টেস্টে বিশাল লিড নিয়েছে নিউজিল্যান্ড।

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ১৩৪ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৯ উইকেটে ৪৪৭ রান। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের লিড হয়েছে ৩১৩ রানের। ব্লান্ডেল ৫৭ ও ট্রেন্ট বোল্ট ২ রানে অপরাজিত আছেন।

প্রথম দিনের ২ উইকেটে ৮৫ রান নিয়ে বেসিন রিজার্ভে শনিবার দ্বিতীয় দিন শুরু করেছিল নিউজিল্যান্ড। জিত রাভাল ২৯ ও টেলর ১২ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন। রাভাল ৪২ করে ফিরলেও লাঞ্চের আগে ফিফটি তুলে নেন টেলর। চতুর্থ উইকেটে নিকোলসের সঙ্গে ১২৭ রানের জুটি গড়ার পথে সেঞ্চুরি দিকেও এগিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু ব্যক্তিগত ৯৩ রানে কেমার রোচের বলে এলবিডব্লিউ হয়ে যান টেলর।

এরপর নিকোলস (৬৭) ও মিচেল স্যান্টনার (১৭) ফেরেন দ্রুতই। সপ্তম উইকেটে ব্লান্ডেলের সঙ্গে ১৪৮ রানের বড় জুটি গড়েন গ্র্যান্ডহোম। যেখানে গ্র্যান্ডহোমের অবদানই ৯৭! এ জুটি গড়ের পথেই গ্র্যান্ডহোম ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি পূর্ণ করেন ৭১ বলে। যেটি নিউজিল্যান্ডের হয়ে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরির রেকর্ড।

সপ্তম ব্যাটসম্যান হিসেবে ফেরার আগে ৭৪ বলে ১১ চার ও ৩ ছক্কায় ১০৫ রান করেন গ্র্যান্ডহোম। তার বিদায়ের একটু পর নিউজিল্যান্ড পরপর দুই ওভারে নিল ওয়াগনার ও ম্যাট হেনরিকে হারালেও বোল্টকে নিয়ে দিন শেষ করেন অভিষিক্ত ব্লান্ডেল। ওয়েস্ট ইন্ডিজের হয়ে রোচ নিয়েছেন ৩ উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/২ ডিসেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়