ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সেই ছাত্রলীগ নেতার মামলা খারিজ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ৬ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেই ছাত্রলীগ নেতার মামলা খারিজ

নিজস্ব প্রতিবেদক : ধর্ষণের মামলা থেকে অব্যাহতি পাওয়ার পর ছাত্রলীগ নেতা লায়ন পারভেজ বাদীর বিরুদ্ধে পাল্টা যে মানহানির মামলা করেছিলেন তা খারিজ করে দিয়েছেন আদালত।

বুধবার ঢাকার বিচারিক হাকিম আতিকুল রহমান এ আদেশ দেন।

এর আগে গতকাল মঙ্গলবার ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালতে ধামরাই থানার ছাত্রলীগ নেতা লায়ন পারভেজ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। ওই দিন বিচারক শুনানি শেষে আজ আদেশের জন্য রাখেন।

লায়ন পারভেজের আইনজীবী শুভ্র সিনহা রায় জানান, মামলাটি নারী ও শিশু আইনে দায়ের হওয়ায় ওই আইনের ১৭ ধারায় ট্রাইব্যুনালে মামলা দায়েরের বিধান রয়েছে। এজন্য মামলাটি খারিজ করা হয়েছে।

নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ৩ এপ্রিল সাভার থানায় লাবনী আক্তার বাদী লায়ন পারভেজসহ তিনজনের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেন। পরবর্তীতে লায়ন পারভেজ গ্রেপ্তার হলে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। এরপর আদালত লায়ন পারভেজকে রিমান্ডে পাঠায়।

পরবর্তীতে সাভার থানা পুলিশ তদন্ত করে লায়ন পারভেজসহ তিনজনের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্র আসার পরে ঢাকার ১ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেসমিন আরা বেগম আসামি লায়নসহ অপর আসামিদের বিরুদ্ধে মামলার কোনো উপাদান না পাওয়ায় অব্যাহতির আদেশ দেন।

এদিকে ওই ঘটনার পরে লাবনী আক্তার বিভিন্ন জায়গায় লায়ন পারভেজের বিরুদ্ধে ধর্ষণকারী বলে প্রচার চালিয়ে তার মানসম্মানের ব্যাঘাত ঘটেছে বলে আদালতে মামলা করেন লায়ন পারভেজ।



রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৭/মামুন খান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়