ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

লিভারপুলের গোল উৎসবে কুতিনহোর হ্যাটট্রিক

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১২-০৭ ১১:৩৯:২৬ এএম     ||     আপডেট: ২০১৭-১২-০৭ ১:৩৭:৩১ পিএম

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়নস লিগে গ্রুপপর্বের শেষ ম্যাচে গতকাল স্পার্টাকে স্বাগত জানায় লিভারপুল। ঘরের মাঠ আনফিল্ডে ফিলিপ কুতিনহোর হ্যাটট্রিকে স্পার্টাকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে অলরেডসরা।

ঘরের মাঠের বড় জয়ে কুতিনহোর হ্যাটট্রিকের সঙ্গে গতকাল রাতে জোড়া গোল করেন সাইদু মানে। আর একটি করে গোল করেন রবার্ট ফিরমিনো ও মোহাম্মদ সালাহ। গ্রুপ ‘ই’তে এ জয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোও নিশ্চিত হলো ইয়ুর্গেন ক্লুপের প্রশিক্ষিত দলটির।

চির চেনা আনফিল্ডে লিভারপুলের গোল উৎসবের সূচনাটা করেন দলটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার কুতিনহো। ম্যাচ শুরুর মাত্র চার মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন তিনি। ম্যাচের ১৫ মিনিটে নিজের জোড়া গোল পেয়ে যান কুতিনহো। এর তিন মিনিট পরই আরেক ব্রাজিলিয়ান তারকা ফিরমিনহোর গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল। বিশ্রামে যাওয়ার আগে এ ব্যবধানেই সন্তুষ্ট থাকে লিভারপুল।

বিরতির পর গোলের জন্য আরো ক্ষুধার্ত হয়ে উঠে লিভারপুল। ম্যাচের ৪৭ মিনিটে সাইদু মানে নিজের প্রথম গোলের দেখা পান। আর ৫০ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন বার্সেলোনার নজরে থাকা লিভারপুলের তারকা ফুটবলার কুতিনহো। ৭৬ মিনিটে সাইদু মানে জোড়া গোল উদযাপন করেন। আর ৮৬ মিনিটে স্পার্টার জালে লিভারপুলের হয়ে শেষ গোলটি করেন মোহাম্মদ সালাহ।

চ্যাম্পিয়নস লিগে গতকাল রাতে হেরেছে দারুণ ফর্মে থাকা ম্যানচেস্টার সিটি। শাখতার দোনেৎস্কের বিপক্ষে ২-১ গোলে হেরেছে পেপ গার্দিওলার দল। তবে এই ম্যাচে হারলেও আগের দুর্দান্ত পারফরম্যান্সে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব আগেই নিশ্চিত করেছে ম্যানসিটি। তাদের সঙ্গে এবার ইংলিশ থেকে টটেনহাম হটস্পার, ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি এবং লিভারপুলসহ পাঁচটি দল চ্যাম্পিয়্নস লিগের নকআউটপর্ব নিশ্চিত করল।



রাইজিংবিডি/ঢাকা/৭ ডিসেম্বর ২০১৭/শামীম/টিপু

Walton
 
   
Marcel