ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

টেলরের সেঞ্চুরির পর বিপদে উইন্ডিজ

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৭, ১১ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টেলরের সেঞ্চুরির পর বিপদে উইন্ডিজ

ক্রীড়া ডেস্ক: হ্যামিল্টন টেস্টে প্রথম ইনিংসে দুর্দান্ত শুরুর পর দ্বিতীয় ইনিংসে আরও গোছালো নিউজিল্যান্ড। দ্বিতীয় ইনিংসে রস টেলরের রেকর্ড ছোয়া সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজকে বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছে নিউজিল্যান্ড। আর রান পাহাড় তাড়া করতে নেমে নিজেদের দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে ৩০ রান তুলতেই ‍দুই উইকেট হারিয়েছে উইন্ডিজ।

৮ উইকেটে ২১৫ রানে দ্বিতীয় দিন শুরু করা ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস আজ গুটিয়ে গেছে ২২১ রানে। প্রথম ইনিংসে ৩৭৩ রান করেছিল নিউজিল্যান্ড। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও ছন্দে দেখা গেছে স্বাগতিক ব্যাটসম্যানদের। ১৫২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে স্বাগতিকদের হয়ে সেঞ্চুরির দেখা পেয়েছেন টেলর। তার অপরাজিত ১০৭ রানে ভর করে দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ২৯১ রান তুলে ইনিংস ঘোষণা দেয় কিউইরা। ফলে জয়ের জন্য ৪৪৪ রানের বিশাল লক্ষ্য পায় ক্যারিবীয়রা।

নিউজিল্যান্ডের হয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে রেকর্ড সর্বোচ্চ ১৭তম টেস্ট সেঞ্চুরিতে মার্টিন ক্রো ও বর্তমান অধিনায়ক কেন উইলিয়ামসনের রেকর্ড ছুঁয়ে ফেলেন টেলর। গত বছরের নভেম্বরে ১৬ তম সেঞ্চুরির পর এবার নিজের কাঙ্খিত ১৭তম সেঞ্চুরির দেখা পেলেন টেলর। ফলে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ টেস্ট সেঞ্চুরির রেকর্ডে এবার আগের দুজনের সঙ্গে টেলরের নামটিও থাকবে।
 


১৯৮ বল খেলে ১১ চারে ১০৭ রানে অপরাজিত ছিলেন টেলর। উইলিয়ামসনের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ রান। মিচেল স্যান্টনার করেন ২৬ রান। এছাড়া টম লাথাম ও কলিন ডি গ্র্যান্ডহোম ২২ রান করে করেন।

বল হাতে উইন্ডিজের হয়ে মিগুয়েল কামিন্স সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া ২টি করে উইকেট নেন রস্টন চেজ ও শ্যানন গ্যাব্রিয়েল।

এরপর ৪৪৪ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে নিজেদের দ্বিতীয় ইনিংসের শুরুতেই ধাক্কা খেয়েছে উইন্ডিজ। রানের খাতা খোলার আগেই ওপেনার কিরেন পাওয়েলকে সাজঘরে পাঠান স্বাগতিক পেসার ট্রেন্ড বোল্ট। দিনের খেলা শেষ হওয়ার আগে দলীয় ২৭ রানের মাথায় শিমরন হেটমায়ারকে আউট সফরকারীদের আরও বিপদে ফেলেন কিউই পেসার টিম সাউদি।



রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়