ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

উইন্ডিজকে হোয়াইটওয়াশ করল কিউইরা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৪, ১২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উইন্ডিজকে হোয়াইটওয়াশ করল কিউইরা

ক্রীড়া ডেস্ক: ওয়েলিংটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইনিংস ব্যবধানে জয়ের পর হ্যামিল্টন টেস্টেও দাপুটে জয় পেয়েছে নিউজিল্যান্ড। রস টেইলরের রেকর্ড সেঞ্চুরি ছোঁয়ার ম্যাচে ২৪০ রানে জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। আর এ জয়ে দুই ম্যাচ টেস্ট সিরিজে ক্যারিবীয়দের ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করল নিউজিল্যান্ড।

প্রথম ইনিংস শেষে ১৫২ রানে এগিয়ে থাকার পর দ্বিতীয় ইনিংসে টেইলের সেঞ্চুরিতে ২৯১ রান তুলে ইনিংস ঘোষণা দেয় নিউজিল্যান্ড। ফলে সব মিলিয়ে জয়ের জন্য ৪৪৪ রানের লক্ষ্য পায় ওয়েস্ট ইন্ডিজ। পাহাড় সমান লক্ষ্য তাড়া করতে নেমে নিজেদের দ্বিতীয় ইনিংসের শুরুতেই কাল হোচট খায় ক্যারিবীয়রা। দলীয় ৩০ রান তুলতেই টপঅর্ডারের দুই গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানকে হারায় দলটি।

লক্ষ্য থেকে ৪১৪ রানে পিছিয়ে থেকে আজ চতুর্থ দিনে ব্যাটিংয়ে নামে ওয়েস্ট ইন্ডিজ। গতকাল ১৩ রানে অপরাজিত ব্যাটসম্যান কার্লোস ব্রাফেট দলীয় ৪৩ রানে ট্রেন্ট বোল্টের শিকার হন। ব্যক্তিগত ২০ রানে তার আউটের পর কিছুটা প্রতিরোধের আভাস দিলেও টিকতে পারেননি সাই হোপ। ব্যক্তিগত ২৩ রানের মাথায় ওয়াগনারের বলে কলিন ডি গ্রান্ডহোমের হাতে ধরা পড়েন তিনি।

তবে ওয়স্ট ইন্ডিজের হয়ে একাই লড়তে দেখা গেছে রস্টন চেজকে। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৬৪ রানের ইনিংসটি তার ব্যাট থেকে আসে। ৯৮ বলে ৮ চারে এ ইনিংস সাজান তিনি। শেষদিকে রেইমন রেইফার ২৯ ও কেমার রোচের ৩২ রানের ভর করে ২০৩ রানে থামে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।
 


দ্বিতীয় ইনিংসে কিউইদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন নেইল ওয়াগনার। এছাড়া টিম সাউদি, মিচেল স্যান্টনার ও ট্রেন্ট বোল্ট ২টি করে উইকেট নেন।

এর আগে নিউজিল্যান্ডের ৩৭৩ রানের পর নিজেদের প্রথম ইনিংসে ২২১ রান করতে পেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ইনিংসে টেইলরের সেঞ্চুরিতে ৮ উইকেটে ২৯১ রানে ইনিংস ঘোষণ দিলে জয়ের জন্য ৪৪৪ রানের বড় লক্ষ্য পায় ক্যারিবীয়ারা।

দুই ম্যাচ টেস্টের পর এবার নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।



রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়