ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নারিনের ওভার পাস করতে চেয়েছি: মাশরাফি

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০২, ১৩ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নারিনের ওভার পাস করতে চেয়েছি: মাশরাফি

ক্রীড়া ডেস্ক: পঞ্চম আসরে রোমাঞ্চকর এক ফাইনালের মধ্য দিয়ে নতুন চ্যাম্পিয়ন পেয়ে গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসকে বড় ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে শিরোপার স্বাদ পেল রংপুর রাইডার্স।

মিরপুরে গতকাল গেইল-ম্যাককালামদের দিনে ঢাকার প্রায় সব বোলাররাই তুমুল মার খেয়েছেন। অপর প্রান্তে যখন থিতু বিধ্বংসী ব্যাটসম্যান গেইল-ম্যাককালাম তখন বিশ্বের যে কোনো বোলারেরই মার খাওয়াটা স্বাভাবিক। তবে ঢাকার অন্য বোলারদের তুলনায় কিছুটা ব্যতিক্রম ছিলেন সুনীল নারিন। রহস্যময় এ স্পিনারের বিপক্ষে তেমন ভালো করতে পারেননি টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে আক্রমণাত্মক ব্যাটসম্যানরাও।

তবে ভয়ঙ্কর নারিনকে সতর্কভাবে খেলাটা নাকি পূর্ব পরিকল্পনাতেই ছিল রংপুরের। ম্যাচ শেষ রংপুরের অধিনায়ক মাশরাফি এ প্রসঙ্গে বলেন, ‘আমরা নারিনকে উইকেট দিতে চাইনি। আমরা নারিনের ওভার যে ভাবেই হোক পাস করতে চেয়েছি। লক্ষ্য ছিল যেন উইকেট না পড়ে এবং তার ওভারে চার-পাঁচ করেও তুলতে পারি। আমরা জানি যে গেইল-ম্যাককালাম বা চার্লস কেউ যদি থাকে তাহলে অন্য ওভারগুলো থেকে দশ-বারো করে নেওয়া সম্ভব। নারিন উইকেট টেকিং অপশন সেটা আমরা বন্ধ করতে চেয়ে ছিলাম।’

নিজেদের পরিকল্পনা মতো খেলে গতকাল সফল হয়েছিল রংপুর। ৪ ওভার হাত ঘুরিয়ে ৪.৫ গড়ে মাত্র ১৮ রান দিয়েছেন নারিন। বাকিদের গড় ছিল সর্বনিম্ন ৭ থেকে শুরু করে সর্বোচ্চ ১৯.৫০ পর্যন্ত। গেইলের অপরাজিত সেঞ্চুরি আর ম্যাককালামের ফিফটিতে ভর করে ২০৬ রানের পাহাড়সম পুঁজি পেয়েছিল রংপুর। লক্ষ্য তাড়া করতে গিয়ে ৫৭ রানে হেরেছে সাকিব আল হাসানের ঢাকা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ ডিসেম্বর ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়