ঢাকা, রবিবার, ৬ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

আট বছর পর বাংলাদেশে ত্রিদেশীয় সিরিজ

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১২-১৪ ৬:১০:০৬ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-১৫ ১:১৪:২৭ পিএম

ক্রীড়া প্রতিবেদক : আগামী বছরের শুরুতেই জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কাকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। আট বছর পর ত্রিদেশীয় সিরিজের আয়োজক বাংলাদেশ।

২০১০ সালে বাংলাদেশ সবশেষ ত্রিদেশীয় সিরিজ আয়োজন করেছিল শ্রীলঙ্কা ও ভারতকে নিয়ে।

সেবার চ্যাম্পিয়ন হয়েছিল শ্রীলঙ্কা। সাকিব আল হাসানের দল দুটি করে ম্যাচ খেলেছিল ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে। দুটি ম্যাচই হেরেছিল বাংলাদেশ। ফাইনালে ভারতকে ৪ উইকেটে হারিয়ে শিরোপা জিতে শ্রীলঙ্কা।

এবার ১৫ জানুয়ারি বাংলাদেশ ও জিম্বাবুয়ের ম্যাচ দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে। মূল ম্যাচে মাঠে নামার আগে জিম্বাবুয়ে দল বিসিবি একাদশের বিপক্ষে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবে। জিম্বাবুয়ে ক্রিকেট দল ঢাকায় আসবে ১০ জানুয়ারি।



শ্রীলঙ্কার প্রথম ম্যাচ ১৭ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে। লঙ্কানরা ঢাকায় আসবে ১৩ জানুয়ারি। বাংলাদেশ ও শ্রীলঙ্কার প্রথম ম্যাচ ১৯ জানুয়ারি, দ্বিতীয় ম্যাচ ২৫ জানুয়ারি। জিম্বাবুয়ের বিপক্ষে উদ্বোধনী ম্যাচ খেলার পর আবার ২৩ জানুয়ারি জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার দ্বিতীয় ম্যাচ ২১ জানুয়ারি।

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচ ২৭ জানুয়ারি। দিবারাত্রির সবগুলো ম্যাচ হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

দেশের মাটিতে আট বছর আগে শেষ ত্রিদেশীয় সিরিজ খেললেও চলতি বছরের মে মাসে আয়ারল্যান্ডে নিউজিল্যান্ডের সঙ্গে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলছিল বাংলাদেশ।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ডিসেম্বর ২০১৭/ইয়াসিন/আমিনুল

Walton Laptop
 
     
Walton