ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিপিএলের সেরা পাঁচ বোলার

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১২-১৫ ৬:২০:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-১৫ ৯:১৯:১৫ পিএম

ক্রীড়া ডেস্ক : বিপিএলের পঞ্চম আসর শেষ হয়েছে মঙ্গলবার। কিন্তু সেটার রেশ এখনো রয়ে গেছে। রেশ ফুরিয়ে যেতে আরো কিছুদিন সময় লাগবে। তার আগেই চলুন দেখে নেওয়া যাক বিপিএলের পঞ্চম আসরের সেরা পাঁচ বোলারকে।

ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডার ব্যাট হাতে সুবিধা করতে না পারলে বল হাতে পুষিয়ে দেন। বিপিএলের পঞ্চম আসরে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি তিনি। কিন্তু বল হাতে পুষিয়ে দিয়েছেন। ১৩ ম্যাচে মাঠে নেমে ৪৪.৫ ওভার বল করেছেন। ৩ মেডেনসহ ২৯১ রান দিয়ে নিয়েছেন ২২ উইকেট। যা বিপিএলের পঞ্চম আসরে সর্বোচ্চ।

১২ ম্যাচে ৪১ ওভার করে খুলনা টাইটান্সের আবু জায়েদ রাহী নিয়েছেন ১৮ উইকেট। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পাকিস্তানি বোলার হাসান আলী ৯ ম্যাচে ১৬ উইকেট নিয়ে আছেন তৃতীয় স্থানে। ১৩ ম্যাচ থেকে তার সতীর্থ মোহাম্মদ সাইফুদ্দিন সমান উইকেট নিয়ে আছেন চতুর্থ স্থানে। আর সাকিবের সতীর্থ বুম বুম আফ্রিদি মাত্র ৮ ম্যাচে ১৫ উইকেট নিয়ে আছেন পঞ্চম স্থানে।

এ ছাড়া ১৫টি করে উইকেট নিয়েছেন ঢাকা ডায়নামাইটসের তরুণ পেসার আবু হায়দার রনি, শিরোপা জয়ী রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও রুবেল হোসেন। তাসকিন আহমেদ ১১ ম্যাচ খেলে নিয়েছেন ১৪ উইকেট।

বিপিএলের পঞ্চম আসরের সেরা পাঁচ বোলার :

নাম

ম্যাচ

ওভার

উইকেট

৫/৪ উইকেট

ইকোনোমি

সাকিব আল হাসান (ঢাকা ডায়নামাইটস)

১৩

৪৪.৫

২২

১/১

৬.৪৯

আবু জায়েদ রাহী (খুলনা টাইটান্স)

১২

৪১

১৮

১/০

৮.৯৫

হাসান আলী (কুমিল্লা ভিক্টোরিয়ান্স)

৩৪.৫

১৬

০/১

৭.০৩

মোহাম্মদ সাইফুদ্দিন (কুমিল্লা ভিক্টোরিয়ান্স)

১৩

৪৪

১৬

০/০

৭.৭৯

শহীদ আফ্রিদি (ঢাকা ডায়নামাইটস)

৩০

১৫

২/০

৭.০০

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ ডিসেম্বর ২০১৭/আমিনুল

Walton Laptop
 
     
Walton