ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আন্তর্জাতিক ক্রিকেটের শেষ দেখছেন ব্রাভো

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৬, ১৬ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আন্তর্জাতিক ক্রিকেটের শেষ দেখছেন ব্রাভো

ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের হয়ে আর খেলার সম্ভবনা নেই ডোয়াইন ব্রাভোর। ভবিষ্যতে শুধু বিভিন্ন দেশের লিগগুলোতেই নিজের অংশগ্রহণ দেখছেন ডানহাতি এ অলরাউন্ডার।

গত বছরের ডিসেম্বরে বিগ ব্যাশ খেলার সময় ইনজুরিতে পড়েছিলেন ব্রাভো। এরপর দীর্ঘ সময় মাঠের বাইরে ছিলেন। বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলে এখন ব্রাভো মাতাচ্ছেন টি-১০ লিগ।

শারজাহতে ব্রাভো বলেছেন, ‘আমি এ ধরণের টুর্নামেন্ট খেলতে মুখিয়ে আছি। যতদিন খেলতে পারি ততদিন আমি খুশি। যদি আন্তর্জাতিক ক্রিকেটের কথা বলতে হয়, আমাকে উইন্ডিজ দল থেকে বাদ দেয়া হয়েছে। আমি যখন ফিট ছিলাম তখন আমাকে বাদ দেওয়া হয়েছিল। বয়স এখন ৩৪ হয়ে গেছে, এখন আর ওসব নিয়ে চিন্তা করছি না। আর চিন্তা করার কোনো মানেও দেখছি না। এখন আমাকে নিজের দিকটা চিন্তা করতে হবে।’

জাতীয় দলের জন্য কোনো অনুভূতি নেই ব্রাভোর। মাঠে নির্মল বিনোদন দেওয়া এ মানুষটি এখন ২২ গজে নামবেন তার ভক্তদের জন্য, ‘ডোয়াইন ব্রাভো শুধুমাত্র তার ভক্তদের জন্য ক্রিকেট খেলে যাবে। তারাই আমার সব।’

৩৬৪ টি-টোয়েন্টি খেলা ব্রাভো সাত বছর হলো ওয়েস্ট ইন্ডিজের হয়ে শেষ টেস্ট খেলেছেন এবং ২০১৪ সালের পর এখনও ওয়ানডেতে খেলেননি ব্রাভো। টেস্ট ও ওয়ানডেতে না খেললেও টি-টোয়েন্টিতে অংশ নিতে পেরে সন্তুষ্ট ছিলেন ডানহাতি এ অলরাউন্ডার। কিন্তু ক্রিকেটের সবথেকে সংক্ষিপ্ত ফরম্যাট থেকে বাদ পড়ার পর আর ফেরা হয়নি ব্রাভোর।

ইনজুরির কারণে চলতি বছরের আইপিএল খেলা হয়নি ব্রাভোর। ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলে টি-১০ খেলতে সংযুক্ত আরব আমিরাতে ব্রাভো। সেখানেও খেলার কথা ছিল না। কুমার সাঙ্গাকারা মারাঠা অ্যারাবিয়ান্সের থেকে নিজের নাম প্রত্যাহার করার পর দলটি ব্রাভোকে দলে নেয়।

‘আমি নয় মাস পর মাঠে ফিরেছি। অনেকগুলো ম্যাচ মিস করেছিলাম। এখন একটু সতর্ক হয়ে খেলছি। কিছুদিন আগেই বিপিএল খেলেছি। আমরা সেমিফাইনাল (কোয়ালিফাইয়ার-২) পর্যন্ত খেলেছি। আমরা টুর্নামেন্টের শুরুতে যতটা ভালো করেছিলাম শেষটা ততটা করতে পারিনি। তবে আমি সেখানে খেলতে পেরে খুশি।’- যোগ করেন ব্রাভো।



রাইজিংবিডি/ঢাকা/১৬ ডিসেম্বর ২০১৭/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়