ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

উইকেটের সেঞ্চুরি রুবেলের

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৮, ১৫ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উইকেটের সেঞ্চুরি রুবেলের

রুবেল হোসেন (ফাইল ছবি)

ক্রীড়া প্রতিবেদক : রুবেল হোসেনের অফ স্টাম্পের বাইরের বলটা ড্রাইভ করতে চেয়েছিলেন টেন্ডাই চাতারা। কিন্তু ইনসাইড এজ হয়ে বল আঘাত করল স্টাম্পে। প্রথম বলেই বোল্ড চাতারা।

আগের বলেই পিটার মুরকে ইয়র্কারে বোল্ড করেছিলেন রুবেল। ডানহাতি এই পেসারের বলটা বুঝতেই পারেননি মুর। পরপর দুই বলে দুই উইকেট নিয়ে রুবেল আনন্দে মাতলেন। টেল এন্ডার দুই ব্যাটসম্যানের উইকেটের সুবাদে রুবেল বল হাতে পূর্ণ করেন উইকেটের সেঞ্চুরি।

ওয়ানডেতে বাংলাদেশের দ্বিতীয় পেসার হিসেবে একশ উইকেটের স্বাদ পেলেন রুবেল হোসেন। রুবেলের আগে পেসারদের মধ্যে এই মাইলফলক ছুঁয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা।

বাংলাদেশের তৃতীয় দ্রুততম বোলার হিসেবে একশ উইকেটের মাইলফলক ছুঁলেন রুবেল। তিনি উইকেটের সেঞ্চুরি পূর্ণ করলেন ৮১তম ম্যাচে। মাশরাফির লেগেছিল ৭৮ ম্যাচ, আব্দুর রাজ্জাকের ৬৯ ম্যাচ।

৯৮ উইকেট নিয়ে মিরপুরে আজ জিম্বাবুয়ের বিপক্ষে নিজের ৮১তম ওয়ানডে খেলতে নামেন রুবেল। অধিনায়ক মাশরাফি তার হাতে বল তুলে দেন ২১তম ওভারে। প্রথম ওভারেই উইকেটের স্বাদ পেতে পারতেন রুবেল। কিন্তু নাসির তাকে বঞ্চিত করেন। তার করা প্রথম ওভারে সুযোগ দিয়েছিলেন ম্যালকম ওয়ালার। স্লোয়ার বলে স্লিপে ক্যাচ দেন ওয়ালার। কিন্তু নাসির বলই তালুবন্দি করতে পারেননি।

এরপর ধারাবাহিকভাবে দারুণ বোলিং করে যান রুবেল। বল হাতে আগুণ ঝরিয়ে জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের চাপে রাখেন। অবশেষে নিজের দ্বিতীয় স্পেলের প্রথম ওভারেই পরপর দুই বলে উইকেটের স্বাদ পান ২৮ বছর বয়সি এই ক্রিকেটার।

ওয়ানডেতে সবচেয়ে বেশি উইকেট পেয়েছেন মাশরাফি। ২৩৩ উইকেট পেয়েছেন নড়াইল এক্সপ্রেস। সাকিব আল হাসান পেয়েছেন ২২৯ উইকেট। এ ছাড়া আব্দুর রাজ্জাক ২০৭টি, মোহাম্মদ রফিক ১১৯টি উইকেট পকেটে পুরেছেন। আজ পঞ্চম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে উইকেটের সেঞ্চুরি পূর্ণ করলেন রুবেল।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়