ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আবাহনীর জয়, মোহামেডান-জামালের ড্র

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০২, ১৭ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবাহনীর জয়, মোহামেডান-জামালের ড্র

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন স্বাধীনতা কাপে বুধবার দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। ‘এ’ গ্রুপে হাড্ডাহাড্ডি লড়াইয়ের এই ম্যাচে অবশ্য কেউ জয় পায়নি। ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয়েছে ম্যাচ। তবে দিনের দ্বিতীয় ম্যাচে টিম বিজেএমসিকে ২-০ গোলে হারিয়েছে ঢাকা আবাহনী লিমিটেড।

বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অবশ্য শুরুতে লিড নিয়েছিল শেখ জামাল। ম্যাচের ৩৫ মিনিটে নুরুল আবসার গোল করে এগিয়ে নেন ধানমন্ডির ক্লাবটিকে। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় মাহবুব হোসেন রক্সির শিষ্যরা। তবে বিরতির পর পরই ম্যাচে সমতা ফেরায় সাদা-কালো শিবির। ৫৭ মিনিটে জাহিদ হাসান এমিলি গোল করে মোহামেডানকে লড়াইয়ে ফেরান। অবশ্য বাকি সময়ে উভয় দল বেশ কিছু সুযোগ তৈরি করেও সেগুলো কাজে লাগাতে পারেনি। ফলে ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

এদিকে ‘সি’ গ্রুপের ম্যাচে টিম বিজেএমসির বিপক্ষে ২৪ মিনিটেই লিড নেয় ঢাকা আবাহনী। এ সময় নাবীব নেওয়াজ জীবন গোল করে লিড এনে দেন দলকে। আর বিরতির পর আতিকুর রহমান গোল করে ২-০ ব্যবধানে দলের জয় নিশ্চিত করেন। এই জয়ের ফলে ওয়ালটন স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখল প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন আবাহনী।

 



ওয়ালটন স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৮ তে প্রিমিয়ার লিগে খেলা ১২টি দল অংশ নিয়েছে। ১২টি দলকে চারটি গ্রুপে বিভক্ত করে লিগ পর্বের খেলা অনুষ্ঠিত হবে। চার গ্রুপ থেকে শীর্ষ আটটি দল কোয়ার্টার ফাইনালে খেলবে। সেখান থেকে চারটি দল সেমিফাইনাল ও দুটি দল ফাইনাল খেলবে।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ৫ লাখ ও রানার্স-আপ দল ৩ লাখ টাকা পাবে। এ ছাড়া অংশ নেওয়া প্রত্যেকটি দল ২ লাখ টাকা করে অংশগ্রহণ ফি পাবে। পাশাপাশি পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতাকে ১টি ওয়ালটন ফ্রিজ, ফাইনালে সেরা খেলোয়াড়কে একটি ওয়ালটন ২৮ ইঞ্চি এলইডি টিভি এবং টুর্নামেন্টের সেরা খেলোয়াড়কে ১টি ওয়ালটন ফ্রিজ দিয়ে উৎসাহিত করা হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়