ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অস্ট্রেলিয়ায় ২-০ করে ফেলল ইংল্যান্ড

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ১৯ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অস্ট্রেলিয়ায় ২-০ করে ফেলল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক : পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে ইংল্যান্ড। প্রথম ম্যাচে ৩০৪ রানের টার্গেট ৫ উইকেট ও ৭ বল হাতে রেখে জিতে নেয় ইংল্যান্ড। এরপর আজ শুক্রবার দ্বিতীয় ওয়ানডেতে ৩৪ বল ও ৪ উইকেট হাতে রেখে জিতে নিয়েছে ইংল্যান্ড। তাতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে সফরকারীরা।

ব্রিসবেনে শুক্রবার অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে নেমে অ্যারোন ফিঞ্চের সেঞ্চুরিতে (১০৬) ভর করে ৯ উইকেট হারিয়ে ২৭০ রান সংগ্রহ করে। জবাবে ৪৪.২ ওভারে ৬ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ইংলিশরা। আগের ম্যাচটি জ্যাসন রয় একাই জিতিয়েছিলেন। আজ ইংল্যান্ড জয় পেল দলগত পারফরম্যান্সে।

ব্যাট হাতে ইংল্যান্ডের জনি বেয়ারস্টো ৫৬ বলে ৬০, আলেক্স হেলস ৫৭, জো রুট অপরাজিত ৪৬ ও জস বাটলার ৪২ রান করেন। শুধু তাই নয়, বোলাররাও ছিলেন দলগত পারফম্যান্সের উৎকৃষ্ট উদাহরণ। অস্ট্রেলিয়ার ৯টি উইকেট ইংল্যান্ডের ৫ জন বোলার ভাগাভাগি করে নিয়েছেন। আদিল রশিদ ও জো রুট ২টি করে উইকেট নেন। ওকস, প্লাঙ্কেট ও মঈন আলী ১টি করে উইকেট নেন। বাকি দুটি উইকেট দলগত প্রচেষ্টায় রান আউটের খাতে গিয়েছে।

এদিকে ইংল্যান্ডের যে ৬টি উইকেটের পতন ঘটেছে সেগুলো ভাগাভাগি করে নিয়েছেন মিচেল স্টার্ক ও রিচার্ডসন। স্টার্ক নিয়েছেন ৪টি। আর রিচার্ডসন নিয়েছেন ২টি।

ম্যাচসেরা হয়েছেন বিপদের সময় হাল ধরে দলকে জেতানো অভিজ্ঞ ব্যাটসম্যান জো রুট। বল হাতে ২ উইকেট ও ব্যাট হাতে অপরাজিত ৪৬ রান করে ম্যাচসেরার একচ্ছত্র দাবিদার হয়ে উঠেছিলেন তিনিই।




রাইজিংবিডি/ঢাকা/১৯ জানুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়