ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আইপিএলে খেলতে জাতীয় দল থেকে ছুটি চেয়েছেন রুট

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৯, ২৩ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইপিএলে খেলতে জাতীয় দল থেকে ছুটি চেয়েছেন রুট

ক্রীড়া ডেস্ক : অ্যাশেজ সিরিজে বাজেভাবে হারলেও ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়িয়েছে ইংল্যান্ড। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ইতিমধ্যে ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে ইংলিশরা। ওয়ানডে সিরিজ শেষে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়ার সঙ্গে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। কিন্তু এই সিরিজে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট। সামনে যেহেতু আইপিএল, তাই টি-টোয়েন্টি সিরিজ না খেলে বিশ্রাম নিতে চান তিনি।

অবশ্য টানা খেলার মধ্যেই আছেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজ খেলেছেন। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিনটিতেও খেলেছেন। বাকি দুটিতেও খেলবেন। টানা খেলার মধ্যে থাকায় তিনি বিশ্রাম চেয়েছেন। যাতে পুনর্দ্যােমে আইপিএলে খেলতে নামতে পারেন। ভবিষ্যতে ইংল্যান্ডের দলের হয়েও যাতে ভালো পারফর্ম করতে পারেন।

এ বিষয়ে রুট বলেন, ‘আমি ইংল্যান্ডের হয়ে খেলা মিস করতে পছন্দ করি না। আসলে বিষয়টা সত্যিই আমার সঙ্গে যায় না। এই বিশ্রামের সিদ্ধান্ত নেওয়াটা আমার জন্য খুবই কঠিন। বিষয়টি নিয়ে ট্রেভর বেইলিসের সঙ্গে আলোচনা করতে আমি বেশ ইতস্ততাবোধ করেছি। তবে আপনি যদি পেছনে তাকান তাহলে দেখবেন আমরা টানা অনেক ম্যাচ খেলেছি। সামনে আরো অনেক ম্যাচ রয়েছে। তার উপর আইপিএলে খেলার সুযোগ আছে আমার। সে কারণে আমার ব্যক্তিগত উন্নতি ও ইংল্যান্ডের ক্রিকেটকে ভবিষ্যতে আরো ভালো কিছু দিতে আমি মনে করি আমার বিশ্রাম প্রয়োজন।’



রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়