ঢাকা, মঙ্গলবার, ৭ ফাল্গুন ১৪২৪, ২০ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

৪০০ গোলের মাইলফলকে বেল-বেনজেমা-রোনালদো

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-২৯ ৪:৪৫:৩১ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-২৯ ৬:৫৮:৫৩ পিএম
গ্যারেথ বেল, ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেনজেমা

ক্রীড়া ডেস্ক : ২০১৩/১৪ মৌসুমে রিয়াল মাদ্রিদে রেকর্ড দলবদল ফিতে যোগ দেন গ্যারেথ বেল। করিম বেনজেমা ও রোনালদোর সঙ্গে যোগ দেন ওয়েলস তারকা বেল। হয়ে যান বিবিসি (বেল-বেনজেমা-ক্রিস্টিয়ানো)। সেই থেকে একসঙ্গে খেলছেন তারা।

শনিবার রাতে লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৪-১ গোলে জয় পায় রিয়াল। এই ম্যাচে তারা তিনজন খেললেও জোড়া গোল করেছেন কেবল ক্রিস্টিয়ানো রোনালদো। এই দুই গোলের মধ্য দিয়ে বিবিসির (বেল-বেনজেমা-রোনালদো) ৪০০ গোল পূর্ণ হয়েছে।

আলোচিত ত্রয়ীর ৪০০ গোলের মধ্যে রোনালদো একাই করেছেন ২২৫ গোল। করিম বেনজেমা করেছেন ৯৯ গোল। আর গ্যারেথ বেল করেছেন ৭৬ গোল।

২০১৩-১৪ মৌসুম থেকে তারা তিনজন দুর্দান্ত খেললেও চলতি মৌসুমে ছন্দে নেই। ইনজুরির কারণে তিনজনই মাঠের বাইরে থেকেছেন একাধিকবার। ২০১৭-১৮ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় রোনালদো করেছেন ২০ গোল। বেল করেছেন ৯ গোল। আর বেনজেমা ২৩ ম্যাচে মাঠে নেমে করেছেন মাত্র ৬ গোল। তাদের নামের পাশে এই সংখ্যাগুলো সত্যিই বেমানান।

তাদের পারফরম্যান্সে ভর করে রিয়াল মাদ্রিদও সুবিধাজনক অবস্থানে নেই। লা লিগার শিরোপা জয়ের দৌড়ে তারা বেশ পিছিয়ে পড়েছে। কোপা দেল রে থেকেও বিদায় নিয়েছে। এখন তাদের সামনে আছে কেবল মর্যাদাকর উয়েফা চ্যাম্পিয়নস লিগ। সেখানে শেষ ষোলোতে তাদের প্রতিপক্ষ পিএসজির মতো শক্তিশালী দল।

১৫ ফেব্রুয়ারি সান্তিয়াগো বার্নাব্যুতে পিএসজির বিপক্ষে প্রথম লেগে মাঠে নামবে রিয়াল। ফিরতি লেগে ৭ মার্চ পিএসজির মাঠে খেলতে যাবে লস ব্লাঙ্কোসরা। তবে রোনালদো-বেল-বেনজেমা যদি তাদের সেরা ফর্ম ফিরে পান, তাহলে ভালো কিছুই অপেক্ষা করবে রিয়ালের জন্য।



রাইজিংবিডি/ঢাকা/২৯ জানুয়ারি ২০১৮/আমিনুল

Walton
 
   
Marcel