ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অর্থ আত্মসাৎ : কিশোরগঞ্জ ডিসি ও এডিসিসহ ঊর্ধ্বতনদের জিজ্ঞাসাবাদ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৭, ৫ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অর্থ আত্মসাৎ : কিশোরগঞ্জ ডিসি ও এডিসিসহ ঊর্ধ্বতনদের জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক : ভূমি অধিগ্রহণের ৫ কোটি টাকা লোপাটের ঘটনায় কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) আজিমুদ্দিন বিশ্বাস ও অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি,রাজস্ব) দুলাল চন্দ্র সূত্রধরসহ স্থানীয় প্রশাসনের ডজনখানেক কর্মকর্তা-কর্মচারীকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

জ্যেষ্ঠ সহকারী সচিব (পিরোজপুর জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা) মো. সেতাফুল ইসলামের বিরুদ্ধে আত্মসাতের মামলার তদন্তে তাদেরকে সোমবার সকাল থেকে সন্ধ‌্যা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয়। কিশোরগঞ্জ জেলা প্রশাসন ও দুদকের একটি সূত্রে বিষয়টি জানা গেছে।

সূত্র জানায়, মামলার তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের পাশাপাশি সংশ্লিষ্ট নথিপত্র যাচাই করেছে দুদকের বিশেষে টিম। কিশোরগঞ্জের ডিসি ও এডিসি ছাড়া জেলা হিসাব রক্ষণ অফিসার, জেলা প্রশাসনের রাজস্ব ও এলএ শাখার বেশ কয়েকজন কর্মকর্তা ও কর্মচারীকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক টিম। আর এই জিজ্ঞাসাবাদ ও নথিপত্র যাচাই-বাচাই কাজ আরো বেশ কিছু দিন অব‌্যাহত থাকবে বলে জানা গেছে।

দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ আবদুল ওয়াদুদ, মনিরুল ইসলাম ও ফজলুল বারীর সমন্বয়ে একটি বিশেষ টিম ওই জিজ্ঞাসাবাদের দায়িত্ব পালন করে।

এর আগে গত ৩ ফেব্রুয়ারি ভূমি অধিগ্রহণের ৫ কোটি টাকা আত্মসাতে দায়ের করা মামলার আসামি মো. সেতাফুল ইসলামের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেয় দুদক। কিশোরগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তছলিমা আক্তারের এজলাসে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে কিশোরগঞ্জের ডিসি, এডিসি ও অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তাসহ বেশ কয়েকজনের জড়িত থাকার কথা স্বীকার করেন।

ভূমি অধিগ্রহণের ৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মো. সেতাফুল ইসলামকে গত ১৭ জানুয়ারি গ্রেপ্তার করে দুদক। গ্রেপ্তার করার পর দুদকের সহকারী পরিচালক রাম প্রসাদ মণ্ডল বাদী হয়ে মামলা দায়ের করেন।

সেতাফুল ইসলাম কিশোরগঞ্জ জেলায় ভূমি অধিগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি জনপ্রশাসন ক্যাডারের ২৪তম ব্যাচের কর্মকর্তা। মামলার এজাহারে বলা হয়, অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে অনুমোদিত ভূমি অধিগ্রহণের সরকারি ৫ কোটি টাকা আত্মসাৎ করেন অভিযুক্তরা।




রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৮/এম এ রহমান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়