ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

আগামীকাল যবিপ্রবির তৃতীয় সমাবর্তন

বিএম ফারুক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০২-০৬ ১২:৪৩:২৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-০৬ ১২:৪৩:২৮ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক, যশোর : আগামীকাল বুধবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন। সমাবর্তনে যোগ দিতে যশোরে যাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সমাবর্তন বক্তা হিসেবে যোগ দেবেন রসায়ন শাস্ত্রে নোবেল বিজয়ী বিজ্ঞানী অধ্যাপক ড. রবার্ট হিউবার।

সমাবর্তনের প্রস্তুতিসহ যাবতীয় বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন জানান, ‘যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন ২০১৮-এ ৫৭০ জন গ্রাজুয়েট রেজিস্ট্রেশন করেছেন এবং ৪৬৬ জন অভিভাবক গ্রাজুয়েটদের সঙ্গে আসবেন। এ অনুষ্ঠানে মন্ত্রী, প্রতিমন্ত্রী, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষক, কর্মকর্তাসহ ৪৮৪ জন বিশিষ্ট ব্যক্তিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

তৃতীয় সমাবর্তন-২০১৮ সফলভাবে বাস্তবায়নের জন্য বিশ্ববিদ্যালয় ব্যাপক প্রস্তুতি নিয়েছে। ১৯টি কমিটি ও উপকমিটি তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করছে। এবারের সমাবর্তনে আটজন গ্রাজুয়েটকে চ্যান্সেলর স্বর্ণ পদক, পাঁচজন শিক্ষার্থীকে ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড এবং ৫৬ জন শিক্ষার্থীকে ডিন্স অ্যাওয়ার্ড দেওয়া হবে।

১১ বছর একটি বিশ্ববিদ্যালয়ের জন্য কোনো উল্লেখযোগ্য সময়ই নয় উল্লেখ করে উপাচার্য ড. মো. আনোয়ার হোসেন বলেন, ‘এ স্বল্প সময়ের পথ পরিক্রমায় তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করতে পারাটা যেকোনো বিশ্ববিদ্যালয়ের জন্য একটি বড় অর্জন।’

উপাচার্য ড. আনোয়ার হোসেন বলেন, তৃতীয় সমাবর্তন-২০১৮ বুধবার বেলা আড়াইটায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় চ্যান্সেলর মো. আবদুল হামিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

এবারের সমাবর্তনের সবচেয়ে বড় আকর্ষণ হলো- এই প্রথম এশিয়া মহাদেশের বাইরের কোনো নোবেল বিজয়ী বিজ্ঞানী সমাবর্তন বক্তা হিসেবে বাংলাদেশের কোনো বিশ্ববিদ্যালয়ে আসছেন। অধ্যাপক ড. রবার্ট হিউবার জার্মান নাগরিক। তিনি ১৯৮৮ সালে রসায়ন শাস্ত্রে নোবেল পান। তিনি ম্যাক্স প্লাঙ্ক ইনস্টিটিউট ফর বায়োকেমিস্ট্রির ইমেরিটাস ডিরেক্টর।

 

 

রাইজিংবিডি/যশোর/৬ ফেব্রুয়ারি ২০১৮/বি এম ফারুক/এসএন

Walton AC
     
Walton AC
Marcel Fridge