ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে জীবন মেন্ডিস

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৮, ৭ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে জীবন মেন্ডিস

তিন বছর পর শ্রীলঙ্কা দলে জীবন মেন্ডিস

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। দীর্ঘদিন পর দলে ফিরেছেন জীবন মেন্ডিস। এই লেগ স্পিন অলরাউন্ডার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিন বছর আগে।

চন্ডিকা হাথুরুসিংহের অধীনে শ্রীলঙ্কার প্রথম টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা তিন ক্রিকেটার। তারা হলেন ফাস্ট বোলার আসিথা ফার্নান্দো, শেহান মাদুশানাকা ও বাঁহাতি স্পিনার আমিলা আপোনসো। দলে আছেন অনভিজ্ঞ লেগ স্পিনার জেফ্রি ভ্যান্ডারসে ও পেস বোলিং অলরাউন্দার দাসুন শানাকাও।  

সবচেয়ে বড় চমকটা অবশ্য জীবন মেন্ডিসের দলে ফেরা। ২০১৫ সালের ফেব্রুয়ারিতে ডানেডিনে বিশ্বকাপের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলার পর আর শ্রীলঙ্কা দলে দেখা যায়নি তাকে। ৩৫ বছর বয়সি এই লেগ স্পিন অলরাউন্ডার অবশ্য শ্রীলঙ্কায় চলমান প্রথম শ্রেণির প্রতিযোগিতায় তামিল ইউনিয়ন ক্রিকেট ক্লাবের হয়ে দারুণ বোলিং করেছেন।

। তার অনুপস্থিতিতে এই ফরম্যাটেও শ্রীলঙ্কা দলকে নেতৃত্ব দেবেন দিনেশ চান্দিমাল। এক বছরের বেশি সময় শ্রীলঙ্কার হয়ে কোনো টি-টোয়েন্টি খেলেননি চান্দিমাল। থিসারা পেরেরা দলে থাকলেও তাকে নেতৃত্ব দেওয়া হয়নি।

টেস্ট সিরিজ শেষে আগামী ১৫ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় ও শেষ ম্যাচ হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।  

শ্রীলঙ্কা দল:
দিনেশ চান্দিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল পেরেরা, থিসারা পেরেরা, আসেলা গুনারত্নে, নিরোশান ডিকভেলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, শেহান মাদুশানাকা, জেফ্রি ভ্যান্ডারসে, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপনসো, জীবন মেন্ডিস, আসিথা ফার্নান্দো।



রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়