ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অপো নিয়ে এলো এফ৫ ড্যাশিং ব্লু এডিশন

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫২, ১০ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অপো নিয়ে এলো এফ৫ ড্যাশিং ব্লু এডিশন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বিশ্বের অন্যতম শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড অপো, এফ৫ সিরিজের নতুন আকর্ষণ ড্যাশিং ব্লু লিমিটেড এডিশন উন্মোচন করেছে।

অপোর প্রথম ফুল এইচডি ও ফুল স্ক্রিন ডিসপ্লে সহ যুগান্তকারী আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিউটি টেকনোলজি সমৃদ্ধ এফ৫ সিরিজের সাফল্য অব্যাহত রাখবে আকর্ষণীয় রঙের এই লিমিটেড এডিশনটি। ভালোবাসা দিবস উপলক্ষে স্মার্টফোনটি পাওয়া যাবে বিশেষ মূল্যে। মাত্র ২৫,৯৯০ টাকা মূল্যের এফ৫ ড্যাশিং ব্লু লিমিটেড এডিশন দেশব্যাপী অপোর যেকোনো স্টোরে পাওয়া যাবে।

উদ্বোধন অনুষ্ঠানে অপো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, ‘সেলফিপ্রেমীদের সেরা ভ্যালেন্টাইন’স উপহার দেওয়ার জন্য আমরা এফ৫ ড্যাশিং ব্লু লিমিটেড এডিশনটি বাজারে নিয়ে এসেছি। আশা করছি আকর্ষণীয় ফিচারের এই স্মার্টফোনটি এবারের ভালোবাসা দিবসকে অনেক বেশি আনন্দময় ও উজ্জ্বল করে তুলবে।’

ক্ল্যাসিক ও বোল্ড কালার : আলোর অসাধারণ ব্যবহারে চোখ ধাঁধানো আবহ তৈরির মাধ্যমে এই বিশেষ এডিশনটিতে স্মার্টফোনের পেছনের অংশে ব্যবহার করা হয়েছে উজ্জ্বল নীল আভা। আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন রঙয়ের এফ৫ ড্যাশিং ব্লু লিমিটেড এডিশন হাজারো ভিড়ের মাঝে নিজের উপস্থিতি জানান দিবে এবং সকলের নজর কাড়বে। 

* আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিউটি রিকগনিশন টেকনোলজি : অপো এফ৫ সিরিজের অন্যান্য মডেলের মতো এতেও আছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিউটি রিকগনিশন টেকনোলজি। এফ৫-এর আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিউটি রিকগনিশন টেকনোলজি, একটি গ্লোব্যাল ডাটাবেজ-এর ওপর ভিত্তি করে মুখের আকার ও গঠন চিহ্নিত করে এবং একটি চেহারার গঠন ও আকার অন্যটি থেকে সহজেই আলাদা করতে পারে। সেলফিকে প্রাণবন্ত করে তুলতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স-এর ব্যবহার বিষয়ে প্রফেশনাল ফটোগ্রাফার ও মেক-আপ আর্টিস্টদের পরামর্শ নেওয়া হয়। অনেক বেশি সুন্দর ছবি তুলতে সাহায্য করবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিউটি রিকগনিশন টেকনোলজি। 

* উচ্চ রেজ্যুলেশন, উন্নত ফলাফল : অপো এফ৫ ড্যাশিং ব্লু লিমিটেড এডিশনে আছে এফ২.০ অ্যাপারচার সহ ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং এফ১.৮ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। একই দামের অন্যান্য ব্র্যান্ডের ১৩ মেগাপিক্সেল কিংবা ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার তুলনায় এটি দিচ্ছে ২১৬০ বািই ১০৮০ ডিপিআই হাই রেজ্যুলেশন স্ক্রিন এবং উন্নত মানের ছবি। ফ্রন্ট ক্যামেরাতে আছে বোকেহ ইফেক্ট এবং ফ্রন্ট এইচডিআর দেবে মনের মতো ছবি। 

* ফুল-স্ক্রিন : অপো এফ৫ ড্যাশিং ব্লু লিমিটেড এডিশনে আছে ৬.০ ইঞ্চি ফুল এইচডি ও ফুল-স্ক্রিন ডিসপ্লে, যা ব্যবহারকারীকে ফোনের ডিসপ্লে সাইজ বাড়ানো ছাড়াই বেশকিছু ভিজুয়্যাল সুবিধা উপভোগ করার সুযোগ দিচ্ছে। ১৮.৯ আসপেক্ট রেশিও সহ এতে আছে স্লিক ইউনিবডি যা দেবে কোনো কাট-অফ ছাড়াই স্লিম অ্যাপিয়্যারেন্স। আরো রয়েছে ফেস আনলক, যা খুব সহজেই ব্যবহারকারীকে চিহ্নিত করে এবং ফোন আনলক করে।

* উন্নত অপারেটিং সিস্টেম : ৪ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম এর সঙ্গে অপোর কালার ওএস ৩.২ দিবে সহজ ও নির্ঝঞ্ঝাল অপারেটিং সিস্টেম। ও-শেয়ার ফাইল শেয়ারিং টেকনোলজি ফাইল শেয়ার করবে ব্লু-টুথের চেয়ে ১০০গুণ দ্রুত এবং ৩ এমবির ৮ থেকে ১০টি ছবি শেয়ার করা যাবে কয়েক সেকেন্ডের মধ্যেই।

* কম তাপ, অধিক শক্তিশালী :  ফ্ল্যাগশিপ শক্তি সাশ্রয়ী অক্টা-কোর সিপিইউ প্রসেসর উচ্চতর পারফরম্যান্সের সময়ও কম তাপ উৎপন্ন করে (আগের কালার ওএস ভার্সনের চাইতে ৪০% বেশি কার্যকর)। শক্তিশালী প্রসেসিং পাওয়ারের কারণে শেয়ারিং হয় নির্ঝঞ্জাল এবং গেমিংয়ে দেয় অসাধারণ অভিজ্ঞতা। স্পিল্ট স্ক্রিন সুবিধা থাকার ফলে দুটো অ্যাপ (যেমন হোয়াটসঅ্যাপ ও ইউটিউব) একই সময়ে ব্যবহার করা যায়।

* দীর্ঘস্থায়ী ব্যাটারি : অপো এফ৫ ড্যাশিং ব্লু লিমিটেড এডিশনে আছে ৩২০০এএইচ ক্ষমতা সম্পন্ন ব্যাটারি, যারা ফলে এক নাগাড়ে ১২ ঘণ্টা পর্যন্ত ডিভাইসের অ্যাপগুলো সচল রাখা যায় এবং ডিভাইসে সম্ভাব্য সব কাজ করা যায়। গেমিংয়ে যাতে ব্যাঘাত না ঘটে তার জন্য রাখা হয়েছে  ‘ডু নট ডিস্টার্ব’ ফাংশন। এই ফাংশনের কল্যাণে গেম খেলার সময় আসা ইনকামিং কলগুলো ডিভাইসের একপাশে দেখা যাবে, ফলে গেমিং কোনো ঝামেলা ছাড়াই গেমিং চালিয়ে যাওয়া যাবে।

 


রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়