ঢাকা, বুধবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

ইমরানের ২৪২ রানের অবিশ্বাস্য ইনিংস

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০২-১২ ৬:২২:১৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১২ ৯:০৮:৪৯ পিএম
২৪২ রানের অবিশ্বাস্য ইনিংস খেলা হালুয়ারহাট স্কুলের ক্রিকেটার আল ইমরান

ক্রীড়া প্রতিবেদক : জাতীয় স্কুল ক্রিকেটের পিরোজপুর জেলা পর্যায়ের ম্যাচে ২৪২ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেছে হালুয়ারহাট স্কুলের ক্রিকেটার আল ইমরান। সোমবার আল ইমরানের মতোই বল হাতে অবিশ্বাস্য কীর্তি গড়েছে তারই সতীর্থ তাইজুল ইসলাম। ২১ রান খরচায় ৬ উইকেট তুলে নিয়েছে তাইজুল।

আর এই ২ ক্ষুদে বিস্ময় ক্রিকেটারের অতিমানবীয় ইনিংসে টেকনিক্যাল স্কুলকে ২৭৬ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে হালুয়ারহাট স্কুল। আল ইমরানের ডাবল সেঞ্চুরিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩৭৮ রানের পাহাড়সম স্কোর গড়ে হালুয়ারহাট। ১১৬ বলে ২৪২ রানের ইনিংস খেলে আল ইমরান। ২৫ বাউন্ডারির সঙ্গে ১৬ ছক্কা হাঁকায় এই ক্ষুদে ক্রিকেটার। মিডল অর্ডারে ৪২ রান যোগ করে অলরাউন্ডার তাইজুল।

৩৭৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে মাত্র ১০২ রানে অলআউট হয় টেকনিক্যাল স্কুল। তাইজুলের ৬ উইকেটের সঙ্গে ৩ উইকেট পান ইমরান।



এদিকে, বল হাতে চমক দেখিয়েছে খুলনা ন্যাশনাল হাই স্কুলের বাঁ-হাতি স্পিনার সাব্বির। খুলনা জেলা পর্যায়ের ম্যাচে ২২ রান খরচায় ৭ উইকেট পেয়েছে এই ক্ষুদে স্পিনার।

এবারের এই প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে জেলা পর্যায়ের ৯১৫ ম্যাচে অংশ নিচ্ছে ৫৫৪ স্কুল। এবার সর্বোচ্চ ১৩০ স্কুল অংশ নিচ্ছে ঢাকা বিভাগ থেকে। জেলা চ্যাম্পিয়নদের নিয়ে হবে বিভাগীয় পর্যায়ের খেলা। ৭ বিভাগীয় আর ঢাকা মেট্রো চ্যাম্পিয়নের অংশগ্রহণে হবে জাতীয় চ্যাম্পিয়নশিপ। ওয়ানডে ফরমেটের এই টুর্নামেন্টে হবে মোট ৯৭৯ ম্যাচ।


  ২২ রানে ৭ উইকেট শিকার করা খুলনা ন্যাশনাল হাই স্কুলের বাঁ-হাতি স্পিনার সাব্বির

৬ বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে স্কুল ক্রিকেটের এই জাতীয় আসরের পৃষ্ঠপোষকতা করছে প্রাইম ব্যাংক লিমিটেড। প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের ২০১৬-১৭ আসর থেকে অনূর্ধ্ব-১৫ জাতীয় দলে সুযোগ পেয়েছে ১৪ ক্রিকেটার আর অনূর্ধ্ব-১৭ স্কোয়াডে খেলছেন গেল আসরের ১৫ ক্রিকেটার।



রাইজিংবিডি/ঢাকা/১২ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

Walton Laptop
 
   
Walton AC