ঢাকা, সোমবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বরিশালে বিপুল পরিমাণ জাটকা উদ্ধার : আটক ৫

জে.খান স্বপন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১৩ ৫:২৯:১৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৩ ৫:২৯:১৯ পিএম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালে কোস্টগার্ড ও র‌্যাব-৮ এর  পৃথক অভিযানে ১৩৫ মণ জাটকা উদ্ধারসহ দুটি বাস ও পাঁচজনকে আটক করা হয়েছে। এ সময় ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এর মধ্যে বরিশাল নগরীর শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতু প্লাজায় দুটি বাসবোঝাই ৯৬ মণ পরিমাণের জাটকা উদ্ধার করেছে র‌্যাব-৮ এর সদস্যরা।

এছাড়া চাড়িপুর এলাকায় অভিযান চালিয়ে তিনটি লঞ্চে অভিযান চালিয়ে ৪০ মণ জাটকা উদ্ধার করে কোস্টগার্ডের সিজি স্টেশান বরিশাল।

আজ মঙ্গলবার ভোরে ও সোমবার রাতে পৃথক এ অভিযানের ঘটনা ঘটেলেও বিকেলে মেইল বার্তায় সংশ্লিষ্ট দপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

র‌্যাব-৮ এর পক্ষ থেকে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮, বরিশাল, সিপিএসসি’র একটি বিশেষ আভিযানিক দল সোমবার রাত ১০টার দিকে শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতু প্লাজায় অবস্থান নেয়।

র‌্যাব সদস্যরা সেখানে কুয়াকাটা থেকে ঢাকাগামী  সুগন্ধা পরিবহন (ঢাকা মেট্রো-ব-১১-১১৬২) ও বেপারী পরিবহন (ঢাকা মেট্রো-ব-১৫-২১১২) বাস এলে গতিরোধ করার চেষ্টা করলে বাসের চালকরা দ্রুত গাড়ি থামিয়ে পালানোর চেষ্টা করে। এ সময় র‌্যাব সেখান থেকে পাঁচজনকে আটক করে।

আটককৃতরা হলো- মো. ওয়াসিম মাঝি (৩৪), মো. জাহাঙ্গীর শরীফ (৩৮), মো. লোকমান ইসলাম (৩২), মো. লিটন হাং (৪৫) ও মো. আসাদ খন্দকার (৪০)।

পরে র‌্যাব-৮ এর সহকারী পরিচালক মো. হাছান আলী,  সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্নামত,  সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরীসহ অভিযানে থাকা র‌্যাব সদস্যরা বাস দুটিতে তল্লাশি চালিয়ে ৩৮৪০ কেজি (৯৬ মণ) জাটকা ইলিশ উদ্ধার করেন।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী জাটকা ইলিশ ধরা ও বহন করার অপরাধে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০-এর ৪ এর ৫(১) ধারা অনুযায়ী আসামিদের প্রত্যেকের পাঁচ হাজার করে মোট ২৫ হাজার টাকা জরিমান আদায় করেন।

এছাড়া উদ্ধারকৃত জাটকা ইলিশ বরিশালের দারুল আবরার মডেল মাদ্রাসা, চরমোনাই জামিয়া রশীদিয়া আহছানাবাদ লিল্লাহ বোডিং ও এতিমখানা, ইসলামিয়া এতিমখানা ও লিল্লাহ বোডিং, জাহিদাতুন্নেছা মহিলা হাফিজিয়া এতিমখানা ও লিল্লাহ বোডিংসহ অন্যান্য মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়।

এদিকে মঙ্গলবার ভোররাতে দক্ষিণ জোন কোস্টগার্ডের সিজি স্টেশান বরিশাল চাড়িপুর এলাকায় একটি অভিযান পরিচালনা করেন। অভিযান চলাকালে এমভি সাত্তার খান-১, এমভি যাওয়া আসা-২, এমভি জাহিদ-৮ নামক যাত্রীবাহী লঞ্চে তল্লাশি চালিয়ে ৪০ মণ জাটকা জব্দ করা হয়।



রাইজিংবিডি/বরিশাল/১৩ ফেব্রুয়ারি ২০১৮/জে. খান স্বপন/মুশফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC