ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘সাইফউদ্দিনই একদিন ম্যাচ জেতাবে’

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১৫ ১০:৪৮:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-২২ ৫:৫৬:১২ পিএম

আবু হোসেন পরাগ, মিরপুর থেকে : প্রথম পাঁচ বলে পাঁচ ছক্কা। শেষ বলেও ছক্কা হয় কি না, তখন সেই আলোচনা। যদিও শেষ বলে ১ রানের বেশি হয়নি।

ঘটনাটা ২০১৭ সালের ১৯ অক্টোবরের। পচেফস্ট্রুমে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টি-টোয়েন্টিতে মোহাম্মদ সাইফউদ্দিনের পাঁচ বলে পাঁচ ছক্কা হাঁকিয়েছিলেন ডেভিড মিলার। সেদিন ২ উইকেট পেলেও ৪ ওভারে ৫৩ রান দিয়েছিলেন সাইফউদ্দিন।

সেই ম্যাচের পর আজ আবার টি-টোয়েন্টি খেলতে নেমেছিল বাংলাদেশ। মিরপুরে শ্রীলঙ্কার বিপক্ষেও খরুচে বোলিং করেছেন সাইফউদ্দিন। এদিন ২ ওভারেই দিয়েছেন ৩৩ রান!

মাহমুদউল্লাহ অবশ্য এটিকে শুধু একটি বাজে দিন হিসেবেই দেখছেন। ডানহাতি পেসার ভালো লেন্থে বল করতে পারেননি বলে মনে করেন অধিনায়ক, 'আমার মনে হয় একটা বাজে ম্যাচ গেছে। হয়তো বা ওর পরিকল্পনাগুলোর বাস্তবায়ন করতে পারেনি ও। চেষ্টা করছিল। কিন্তু যে ফিল্ড সেটআপ ছিল, যে লেন্থে আমি চাচ্ছিলাম, সেই লেন্থে বল করতে পারেনি। আমার মনে হয় এটা নিয়ে সে কাজ করবে।'

সাইফউদ্দিন এখন পর্যন্ত টি-টোয়েন্টি খেলেছেন ৫টি। নির্ধারিত কোটার ৪ ওভার সম্পন্ন করতে পেরেছেন মাত্র এক ম্যাচে। সেটা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেই ম্যাচে। ৫ ম্যাচে মোট রান দিয়েছেন ১৫৩। ইকোনোমি রেট ১০-এর ওপরে! বারবার এমন খরুচে বোলিং দৃষ্টিকটু লাগে না? মাহমুদউল্লাহ অবশ্য সেভাবে দেখছেন না। একদিন এই সাইফউদ্দিনই ম্যাচ জেতাবেন বলে বিশ্বাস অধিনায়কের।

'দৃষ্টিকটু কিছু না। খেলতে খেলতেই শিখবে। অসুবিধা নেই। সাইফউদ্দিনই একদিন ম্যাচ জেতাবে আমাদের বাংলাদেশকে। এটা আমি বিশ্বাস করি। যত দ্রুত ভুলগুলো থেকে শিখবে, ওর জন্য ভালো, আমাদের দলের জন্যও ভালো'-বলেছেন মাহমুদউল্লাহ।

এদিন নাজমুল ইসলাম অপু ছাড়া সবাই বাজে বোলিং করেছেন। তাই শুধু সাইফউদ্দিনের কাঁধে দোষ চাপানো ঠিক হবে না বলে মনে করেন অধিনায়ক, 'আমার মনে হয়, শুধু ওর ঘাড়ে দোষ দেওয়া ঠিক হবে না। আমরা জিতি দল হিসেবে, হারিও দল হিসেবে। আমার মনে হয় না, কারও দিকে আঙুল তোলা ঠিক। পুরো বোলিং ইউনিটই ব্যর্থ হয়েছে অপু ছাড়া। অপু ভালো বোলিং করেছে। আমাদের বোলিং নিয়ে আরো কাজ করতে হবে।’



রাইজিংবিডি/ঢাকা/১৫ ফেব্রুয়ারি ২০১৮/পরাগ/ইয়াসিন

Walton Laptop
 
     
Walton