ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ম্যানসিটিকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে উইগান

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১০, ২০ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ম্যানসিটিকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে উইগান

ম্যানচেস্টার সিটি ও উইগান অ্যাথলেটিকের ম্যাচের খণ্ডচিত্র

ক্রীড়া ডেস্ক : এফএ কাপের পঞ্চম রাউন্ডে  দশজনের দল নিয়ে হার মেনেছে ম্যানচেস্টার সিটি। সোমবার রাতে তাদের ১-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে উইগান অ্যাথলেটিক।

উইগান অ্যাথলেটিকের মাঠ ডিডব্লিউ স্টেডিয়ামে সোমবার রাতে ৮৩ শতাংশ বলের দখল ছিল ম্যানচেস্টার সিটির কাছে। তারা শট নিয়েছে ২৯টি। তার মধ্যে ৫টি ছিল গোলমুখে। উইগান শট নিয়েছে মাত্র ৪টি। তার মধ্যে ২টি ছিল গোলমুখে। আসলে মাঠের ভালো পারফরম্যান্স দিয়ে ফল নির্ধারিত হলে বিজয়ী দলের নাম হত; ম্যানচেস্টার সিটি।

কিন্তু ফল নির্ধারিত হয় গোলে। আর সেই গোলের খেলা ফুটবলে কোনো গোলের দেখা পায়নি পেপ গার্দিওলার শিষ্যরা। পাবেই বা কী করে? প্রথমার্ধের যোগ করা সময়ে বল দখলের লড়াইয়ে দোষী সাব্যস্ত হয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ম্যানসিটির ফ্যাবিয়ান ডেলফ। বাকি সময় যে দশজন নিয়েই খেলতে হয় স্কাই ব্লুজদের।

সেই সুযোগ কাজে লাগিয়ে ঘরের মাঠে ম্যাচের ১১ মিনিট বাকি থাকতে (৭৯ মিনিট) উইগানের উইল গ্রেইগ গোল করে এগিয়ে নেন দলকে (১-০)। বাকি সময়ে তার করা গোলটি আর শোধ দিতে পারেনি প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি। ফলে কোয়ার্টার ফাইনালেও যাওয়া হয়নি তাদের। কোয়াড্রপল জয়ের (চারটি শিরোপা) যে সুযোগ ছিল তাদের সামনে, সেখান থেকে একটি শিরোপা উল্কার ন্যায় খসে পড়ল।

উইগান অ্যাথলেটিক কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে সাউদাম্পটনকে। ১৭ মার্চ সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে তারা।



রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়