ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মেসির চেলসি-দুঃখ ঘুচবে আজ?

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ২০ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসির চেলসি-দুঃখ ঘুচবে আজ?

স্ট্যামফোর্ড ব্রিজে অনুশীলনে লিওনেল মেসি, পাশে লুইস সুয়ারেজ

ক্রীড়া ডেস্ক : চ্যাম্পিয়নস লিগে ১০০ গোলের মাইলফলক ছুঁতে তার প্রয়োজন আর তিন গোল। তবে লিওনেল মেসিকে আগামী দুই ম্যাচে এমন কিছু করে দেখাতে হবে, যা তিনি আগে পারেননি। তা কী? চেলসির বিপক্ষে গোল!

বার্সেলোনার ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা তিনি। লা লিগার সর্বোচ্চ গোলদাতাও। গোল যেন মেসির পোষা বিড়াল, চাইলেই ধরা দেয় অনায়াসে! কিন্তু চেলসির বিপক্ষে মাঠে নামলেই বার্সেলোনা ফরোয়ার্ডের কী যেন হয়। ইংলিশ ক্লাবটির বিপক্ষে যে এখন পর্যন্ত আট ম্যাচে কোনো গোল করতে পারেননি!

এই আট ম্যাচে মেসি শট নিয়েছেন ২৯টি। কিন্তু এর একটিও চেলসির জাল খুঁজে পায়নি। তার ক্যারিয়ারে একক কোনো প্রতিপক্ষের সঙ্গে এটিই মেসির সবচেয়ে বাজে রেকর্ড। গোলের সবচেয়ে বড় সুযোগটা পেয়েছিলেন ২০১২ সালের সেমিফাইনালে। কিন্তু মেসির পেনাল্টি শট লেগেছিল বারে, ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছিল বার্সা।

 



ছয় বছর পর আজ রাতে আবার স্ট্যামফোর্ড ব্রিজে চেলসির বিপক্ষে খেলতে নামছে বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে মুখোমুখি হবে দুই দল। চেলসির বিপক্ষে গোলখরা কাটানোর সুযোগ আরো একবার পাচ্ছেন মেসি।

চ্যাম্পিয়নস লিগে আর কোনো প্রতিপক্ষের সঙ্গে চেলসির চেয়ে বেশি ম্যাচ খেলেননি মেসি। এসি মিলান ও পিএসজির বিপক্ষেও খেলেছেন সমান আট ম্যাচ। মিলানের বিপক্ষে গড়ে ৯০ মিনিটে একটি করে গোল তার, পিএসজির বিপক্ষে গড়ে ১৫০ মিনিটে গোল পেয়েছেন। আর চেলসির বিপক্ষে ৬৫৫ মিনিটে গোলশূন্য। আজ কিংবা পরের ম্যাচ, অর্থাৎ ১৮০ মিনিটে মেসির চেলসি-দুঃখ ঘুচবে?



রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়