ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪২৫, ২২ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করল রিয়াল!

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০২-২২ ৮:১৯:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-২২ ১১:০৪:১০ পিএম
লিগানেসের বিপক্ষে গোলের পর রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের উল্লাস

ক্রীড়া ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। গেল বছর স্প্যানিশ লা লিগায় শীর্ষে থেকে এ বছর চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ পেয়েছে লস ব্লাঙ্কোসরা। উঠে এসেছে শেষ ষোলোতেও।

কিন্তু চলতি মৌসুমের শুরুটা ভালো হয়নি রিয়ালের। লা লিগার পয়েন্ট টেবিলে এক সময় তারা সেরা চারের বাইরে ছিল। তবে বুধবার রাতে লিগানেসের বিপক্ষে ৩-১ ব্যবধানে জয় পাওয়ায় পয়েন্ট টেবিলে উন্নতি হয়েছে তাদের। শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান এখনো ১৪ থাকলেও ২৪ ম্যাচ থেকে ৪৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান নিয়েছে রিয়াল। সমান ম্যাচ থেকে ৪৬ পয়েন্ট সংগ্রহ করে রিয়ালের ঘাড়ে তপ্ত নিঃশ্বাস ছাড়ছে ভ্যালেন্সিয়া।

তবে তৃতীয় স্থানে উঠে উয়েফা চ্যাম্পিয়নস লিগের পরবর্তী মৌসুমে সরাসরি গ্রুপপর্বে খেলাটা এক প্রকার নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। লা লিগার সেরা চারটি দল সরাসরি চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ পায়। সে হিসেবে রিয়াল এক প্রকার নিশ্চিত করেছে চ্যাম্পিয়নস লিগে খেলা। লিগের বাকি ১৪ ম্যাচে খুব বাজে রেজাল্ট না করলে দ্বিতীয় কিংবা তৃতীয় স্থানে থেকে তারা যে লিগ শেষ করতে পারবে সেটা বলাই যায়।

লা লিগার শীর্ষ চারটি দল চ্যাম্পিয়নস লিগে খেলার পাশাপাশি পঞ্চম ও ষষ্ঠ স্থানে থাকা দুটি দল উয়েফা ইউরোপা লিগে খেলার সুযোগ পায়। ইউরোপা লিগের চ্যাম্পিয়ন দলও সরাসরি খেলার সুযোগ পায়। সেক্ষেত্রে লা লিগার কোনো দল যদি ইউরোপা লিগে চ্যাম্পিয়ন হয় এবং পয়েন্ট টেবিলের পঞ্চম কিংবা ষষ্ঠ স্থানে থাকে, তাহলে সপ্তম স্থানে থাকা দলটিও সুযোগ পায় ইউরোপা লিগে।

অবশ্য এ কথা বলতে দ্বিধা নেই যে রিয়াল মাদ্রিদ তাদের সংকট কাটিয়ে উঠছে। বিশেষ করে ফেব্রুয়ারি মাসটি তাদের জন্য ছিল বেশ গুরুত্বপূর্ণ ও সফল একটি মাস। মার্চ মাসে তাদের জন্য কঠিন পরীক্ষাই অপেক্ষা করছে।



রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

Walton Laptop
 
   
Walton AC