ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নিদাহাস ট্রফিতে খেলবেন না কোহলি-বুমরাহ-ভুবনেশ্বর

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৪, ২৩ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 নিদাহাস ট্রফিতে খেলবেন না কোহলি-বুমরাহ-ভুবনেশ্বর

ভুবনেশ্বর কুমার, বিরাট কোহলি ও জাসপ্রিত বুমরাহ

ক্রীড়া ডেস্ক : মার্চের ৬ থেকে ১৮ তারিখ শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে নিদাহাস ট্রফি। যেখানে স্বাগতিক শ্রীলঙ্কার পাশাপাশি অংশ নিবে বাংলাদেশ ও ভারত। এই ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ভারতের হয়ে বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ ও ভুবনেশ্বর কুমারের খেলার সম্ভাবনা কম।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লম্বা সফরে প্রত্যেকটি ম্যাচ খেলেছেন বিরাট কোহলি। তাই নিদাহাস ট্রফিতে খেলার ব্যাপারে সিদ্ধান্তটা তার উপর ছেড়ে দিয়েছে বোর্ড। এ বিষয়ে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, ‘কোহলি যদি বিশ্রাম চায়, তাহলে তাকে সেটা দেওয়া হবে। তবে আমার মনে হয় না সে বিশ্রাম নিবে। কারণ, এটা হবে মৌসুমের শেষ সফর। এই সিরিজ শেষ হলে আইপিএল শুরুর আগ পর্যন্ত তিনি এক প্রকার বিশ্রাম পাবেন।’

এই সিরিজে ভুবনেশ্বর ও বুমরাহর খেলার সম্ভাবনাও ক্ষীণ। আইপিএল শুরুর আগে এই দুই পেসার বিশ্রাম পেতে পারেন। দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট এবং ওয়ানডে সিরিজে ভুবনেশ্বর প্রায় ১০০ ওভার বল করেছেন। টি-টোয়েন্টিতেও যদি সে তার পূর্ণ কোটা বল করেন তাহলে ১১২ ওভার হবে। তবে দক্ষিণ আফ্রিকা সফরে জাসপ্রিত বুমরাহর চেয়ে বেশি বল আর কেউ করেনি। সে যদি টি-টোয়েন্টিতে তার বোলিং কোটা পূরণ করেন তাহলে মোট ১৬৬ ওভার বোলিং করা হবে। যা আন্তর্জাতিক ক্রিকেটে খুবই বেশি। যেহেতু ভারতের আসন্ন মৌসুমে ৬৩টি আন্তর্জাতিক ম্যাচ রয়েছে তাই সেটা বিবেচনা করে ভুবনেশ্বর ও বুমরাহকে বিশ্রাম দেওয়া হতে পারে। কারণ, নতুন মৌসুমে পুরোপুরি ফিট ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহকে চাইবে বোর্ড।

তাদের যদি বিশ্রাম দেওয়া হয় তাহলে নিদাহাস ট্রফিতে শারদুল ঠাকুর ও জয়দেব উনাকাত নতুন বলে বল করার জন্য নির্বাচিত হতে পারেন। দলে ফিরতে পারেন কেরালার ইয়র্কার বিশেষজ্ঞ বাসিল থাম্পিও।




রাইজিংবিডি/ঢাকা/২৩ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ