ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘ফাইনালে’ মুখোমুখি ভারত ও দক্ষিণ আফ্রিকা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৫, ২৩ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ফাইনালে’ মুখোমুখি ভারত ও দক্ষিণ আফ্রিকা

টি-টোয়েন্টি সিরিজ কে জিতবে- ভারত না দক্ষিণ আফ্রিকা?

ক্রীড়া ডেস্ক : প্রথম ম্যাচটা জিতেছে ভারত। দ্বিতীয় ম্যাচে জয়ের হাসি হেসেছে দক্ষিণ আফ্রিকা। দুই দলের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটা তাই অঘোষিত ফাইনালে রূপ নিয়েছে।

দক্ষিণ আফ্রিকায় দুই দলের টেস্ট সিরিজটা স্বাগতিকরা জিতেছে ২-১ ব্যবধানে। ছয় ম্যাচের ওয়ানডে সিরিজ ভারত নিজেদের করে নিয়েছে ৫-১ ব্যবধানে। টি-টোয়েন্টি সিরিজে এখন ১-১ সমতা। এই সিরিজ কে জিতবে- ভারত না দক্ষিণ আফ্রিকা?



জবাব মিলবে শনিবার রাতে। কেপটাউনের নিউল্যান্ডসে সিরিজ নির্ধারণী ম্যাচটা শুরু হবে বাংলাদেশ সময় শনিবার রাত ১০টায়।

ওয়ানডেতে জয়ের গতিটা প্রথম টি-টোয়েন্টিতেও টেনে আনে ভারত। আগে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ানের ৩৯ বলে ৭২ রানের ঝড়ে ২০ ওভারে ৫ উইকেটে ২০৩ রান তোলে বিরাট কোহলির দল। পরে ভুবনেশ্বর কুমারের ৫ উইকেট শিকারে স্বাগতিকরা থামে ৯ উইকেটে ১৭৫ রানে।



দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকা ঘুরে দাঁড়ায় হেনরিখ ক্লাসেন ও জেপি ডুমিনির দারুণ ব্যাটিংয়ে। ক্লাসেনের ৩০ বলে ৬৯ ও ডুমিনির ৪০ বলে অপরাজিত ৬৪ রানের দুটি ঝোড়ো ইনিংসে ভারতের করা ১৮৮ রান প্রোটিয়ারা পেরিয়ে যায় ৬ উইকেট আর ৮ বল হাতে রেখেই ।

কেপটাউনের নিউল্যান্ডসে টেস্ট দিয়ে শুরু হয়েছিল ভারতের প্রায় দুই মাসের দীর্ঘ সফর। ম্যাচটা জিতেছিল দক্ষিণ আফ্রিকা। তবে এই মাঠে ওয়ানডে ম্যাচটা জিতেছিল ভারত। এবার টি-টোয়েন্টি ম্যাচটা কে জিতবে? জবাবের অপেক্ষায় থাকুন!



রাইজিংবিডি/ঢাকা/২৩ ফেব্রুয়ারি ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়