ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হকির ৩৮ জনের দল নেমে এলো ১৮ জনে

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ২৩ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হকির ৩৮ জনের দল নেমে এলো ১৮ জনে

ক্রীড়া প্রতিবেদক : ৩৮ খেলোয়াড়কে এশিয়ান গেমস কোয়ালিফাইং হকি টুর্নামেন্টের প্রাথমিক ক্যাম্পে ডেকেছিল বাংলাদেশ হকি ফেডারেশন (বিএইচএফ)। দীর্ঘদিনের ক্যাম্পের পর আজ চূড়ান্ত দল ঘোষণা করেছে বিএইচএফ।

ওমানে অনুষ্ঠেয় টুর্নামেন্টের জন্য ১৮ জনকে দলে ডেকেছে তারা। স্ট্যান্ডবাই রাখা হয়েছে চারজনকে।  চূড়ান্ত দলকে নিয়ে কিছুদিনের মধ্যেই শুরু হবে শেষ প্রস্তুতি।

আগামী ৮ মার্চ থেকে ওমানে শুরু হবে এশিয়ান গেমস হকির বাছাই।  টুর্নামেন্টে বাংলাদেশ রয়েছে ‘এ’ গ্রুপে। তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে বাংলাদেশ। চয়নদের বিপক্ষে খেলবে হংকং, থাইল্যান্ড, আফগানিস্তান ও ইন্দোনেশিয়া।

গ্রুপের চার দলই ওয়ার্ল্ড হকি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের থেকে পিছিয়ে। ৩০তম স্থানে থাকা বাংলাদেশের পরেই রয়েছে হংকং (৪৫তম) ও থাইল্যান্ড (৪৭তম)। আর আফগানিস্তান এবং ইন্দোনেশিয়ার নাম এখনো র‌্যাঙ্কিংয়ে ওঠেনি।

বাংলাদেশের প্রথম ম্যাচ ৯ মার্চ আফগানিস্তানের বিপক্ষে। পরদিনই থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচ জিমিদের। একদিনের বিরতির পর টানা দুই ম্যাচ খেলবে হংকং ও ইন্দোনেশিয়ার বিপক্ষে। বাছাইয়ে ‘বি’ গ্রুপের চার দল শ্রীলঙ্কা, কাজাখস্তান, চাইনিজ তাইপে ও ওমান।

মূল আয়োজন এশিয়ান গেমসে খেলবে মোট ১২ দল। বাছাই পর্ব থেকে যাবে পাঁচটি দল। দক্ষিণ কোরিয়া, ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, চীন, জাপান সরাসরি অংশগ্রহণ করবে। তাদের সঙ্গে রয়েছে ইন্দোনেশিয়াও।

বাংলাদেশের চূড়ান্ত দল: অসিম গোপ, আবু সায়েদ নিপ্পন, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ শেতুল, রেজাউল করিম বাবু, মোহাম্মদ আশরাফুল আলম, সোহানুর রহমান সবুজ, মামুনুর রহমান চয়ন, সারোয়ার হোসেন, মোহাম্মদ রোমান সরকার, হাসান জুবাইর, নাঈম উদ্দিন, ফজলে হোসেন রাব্বী, রাসেল মাহমুদ, মিলন হোসেন, মোহাম্মদ মঈনুল ইসলাম, মোহাম্মদ আরশাদ হোসেন, দ্বীন ইসলাম ইমন।

স্ট্যান্ডবাই: বিপ্লব খুজুর, মনজ বাবু, মোহাম্মদ মাহাবুব হোসেন, মোহাম্মদ মহসিন।




রাইজিংবিডি/ঢাকা/২৩ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়