ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেষ টি-টোয়েন্টিতে রেকর্ডের হাতছানি ধোনি-কোহলির

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ২৪ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ টি-টোয়েন্টিতে রেকর্ডের হাতছানি ধোনি-কোহলির

ক্রীড়া ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা সফর শেষ হচ্ছে আজ। স্বাগতিকদের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি খেলতে কেপ টাউনে বাংলাদেশ সময় রাত ১০টায় মাঠে নামবে দুই দল।

দুই দলের শেষ ম্যাচটি রূপ নিয়েছে ফাইনালে।  তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ১-১ এ সমতা। শেষ ম্যাচ আজ যে জিতবে তারাই জিতে নিবে সিরিজ।  এর আগে টেস্ট সিরিজ দক্ষিণ আফ্রিকা এবং ওয়ানডে সিরিজ জিতে নেয় ভারত।

দুই পরাশক্তির ম্যাচকে কেন্দ্র করে এরই মধ্যে ছড়িয়েছে উত্তেজনা।  সফরের শেষ ম্যাচে দুটি রেকর্ড গড়ার অপেক্ষায় ভারতের দুই ক্রিকেটার মাহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি।

টি-টোয়েন্টি ফরম্যাটে উইকেটের পিছনে দাঁড়িয়ে ৪৯ ক্যাচ নিয়েছেন ধোনি।  আর একটি ক্যাচ নিতে পারলেই এ ফরম্যাটে পঞ্চাশ উইকেটের মাইলফলক ছুঁবেন ভারতের প্রাক্তন অধিনায়ক।  প্রথম ক্রিকেটার হিসেবে এ রেকর্ড বুকে নাম লিখাবেন ধোনি।  দিনেশ রামদিন ৩২ ক্যাচ নিয়ে রয়েছেন দুই নম্বরে। তার থেকে দুই ক্যাচ কম নিয়ে তিনে রয়েছেন কুইন্টন ডি কক।  এদিকে এ ফরম্যাটে ২৯ স্টাম্পিং করেছেন ধোনি। পকিস্তানের কামরান আকমল করেছেন ৩২টি।  তবে ডিসমিসালে ধোনিই রয়েছেন শীর্ষে। তার ৭৮ ডিসমিসালের পর ৬০ ডিসমিসালের মালিক কামরান।

টি-টোয়েন্টিতে দ্রুততম ২ হাজার রানের মাইলফলক ছুঁতে বিরাট কোহলির প্রয়োজন মাত্র ১৭ রান। ৫৭ টি-টোয়েন্টিতে কোহলির রান ১ হাজার ৯৮৩। ৬৬ ইনিংস খেলে সবচেয়ে দ্রুত এই ফরম্যাটে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করার বর্তমান রেকর্ড নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালামের। তার চেয়ে ২ ইনিংস বেশি খেলে ওই মাইলফলক স্পর্শ করেন আরেক কিউই তারকা মার্টিন গাপটিল।



রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়