ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ওয়ালটন মিস্টার ও মাস্টার ঢাকা শরীরগঠন প্রতিযোগিতা শুক্রবার শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ২৪ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন মিস্টার ও মাস্টার ঢাকা শরীরগঠন প্রতিযোগিতা শুক্রবার শুরু

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে ‘সেলিম আল-মাহমুদ প্রেজেন্টস ওয়ালটন মিস্টার ঢাকা ও মাস্টার ঢাকা উন্মুক্ত শরীরগঠন প্রতিযোগিতা-২০১৮।’ জাতীয় ক্রীড়া পরিষদের অডিটোরিয়ামে ২ মার্চ শুরু হয়ে ৪ মার্চ চূড়ান্তপর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে এই প্রতিযোগিতা। চূড়ান্তপর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে এটিএন বাংলা।

এই প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ শনিবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), আয়োজক সাউথ পয়েন্ট ফিটনেস জোনের ব্যবস্থাপক মো. নুরুল ইসলাম খান নাঈম, ফেডারেশনের সাধারণ সম্পাদক সাবেক মি. বাংলাদেশ মো. নজরুল ইসলামসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেলিম আল-মাহমুদ প্রেজেন্টস ওয়ালটন মিস্টার ঢাকা ও মাস্টার ঢাকা শরীরগঠন প্রতিযোগিতায় ১০০টি ক্লাব ও সংস্থার ২৫০ জন শরীরগঠনবিদ অংশ নিবেন। সেখানে সিনিয়র গ্রুপ মিস্টার ঢাকা ক্যাটাগোরিতে সাতটি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ওজন শ্রেণিগুলো হল ৫৫ কেজি, ৬০ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৫ কেজি, ৮০ কেজি ও ৮০+ কেজি।

অন্যদিকে মাস্টার ক্যাটাগোরিটি উন্মুক্ত। তবে ৪০ বছরের নিচের কেউ এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না। প্রতিটি ওজন শ্রেণি ও মাস্টার ক্যাটাগোরির প্রথম স্থান অধিকারকারীকে ১০ হাজার টাকা, মেডেল, স্ট্যাচু (বডিবিল্ডিং) ও সনদপত্র দেওয়া হবে। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারকারীকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স, মেডেল, স্ট্যাচু ও সনদপত্র দেওয়া হবে। চতুর্থ থেকে ষষ্ঠস্থান অধিকারকারীদের স্ট্যাচু ও সনদপত্র দেওয়া হবে। পাশাপাশি দলগতভাবে চ্যাম্পিয়ন ও রানার্স-আপদের ট্রফি ও সনদপত্র দেওয়া হবে।

২ মার্চ ওয়ালটন মিস্টার ঢাকা ও মাস্টার ঢাকা শরীরগঠন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে সম্মতি জ্ঞাপন করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।



সংবাদ সম্মেলনে ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘এই টুর্নামেন্টের সঙ্গে আমরা গেল বছরও ছিলাম। এবারও আছি। সম্ভব হলে ইনশাল্লাহ ভবিষ্যতেও থাকব। আমরা প্রতিটি প্রতিযোগিতায় যা করি সেটা হল হোম অ্যাপ্লায়েন্স দিয়ে বিজয়ীদের উৎসাহিত করি। এবারের এই প্রতিযোগিতার দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারকারীদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। এছাড়া প্রাইজমানি তো থাকছেই। এই টুর্নামেন্টকে আরো জনপ্রিয় করা সম্ভব। সেক্ষেত্রে বডিবিল্ডিংকে দেশব্যাপী ছড়িয়ে দিতে হবে। ফেডারেশন যদি বিভাগীয় পর্যায়ে এই ধরণের টুর্নামেন্ট আয়োজন করে তাহলে আমরা সেখানেও পৃষ্ঠপোষকতা করার চেষ্টা করব।’

তিনি আরো বলেন, ‘আমরা ওয়ালটন গ্রুপ বিশ্বাস করি সুস্থ্য দেহে সুস্থ্য মন থাকে। আর শরীর সুস্থ্য রাখতে শরীরগঠনের ভূমিকা অনেক। তাছাড়া মাদকমুক্ত সমাজ গঠনে শরীরগঠনের ভূমিকা অনস্বীকার্য। বাংলাদেশের তরুণ সমাজকে শরীরগঠনে উৎসাহিত করার মাধ্যমে তাদেরকে মাদক ও অন্যান্য খারাপ প্রবৃত্তি থেকে দূরে সরিয়ে আনা সম্ভব। তাই যতো বেশি এই আয়োজনকে দেশব্যাপী ছড়িয়ে দিতে পারব, ততোবেশি তরুণদের সম্পৃক্ত করা সম্ভব হবে। আমি এই টুর্নামেন্টের সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’

এ ছাড়াও সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সাউথ পয়েন্ট ফিটনেস জোনের ব্যবস্থাপক মো. নুরুল ইসলাম খান নাঈমসহ অন্যান্য কো-স্পন্সর প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ। ওয়ালটন গ্রুপ আবারো এই প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসায় প্রতিষ্ঠানটির সকল কর্মকর্তাদের ধন্যবাদ জানান বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম।

বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের উদ্যোগে ও সাউথ পয়েন্ট ফিটনেস জোনের আয়োজনে এই প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার এটিএন বাংলা। পাওয়ার স্পন্সর ভিআইপি স্পোর্টস এন্ড ফিটনেস। রেডিও পার্টনার জাগো এফএম ৯৪.৪ ও অনলাইন পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল




রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ