ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তামিম-আকমল নৈপুণ্যে পেশোয়ারের প্রথম জয়

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ২৪ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তামিম-আকমল নৈপুণ্যে পেশোয়ারের প্রথম জয়

ক্রীড়া ডেস্ক : ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হলেও পাকিস্তান সুপার লিগে (পিএসএল) এবারের আসরে হার দিয়ে শুরু হয়েছিল পেশোয়ার জালমির। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচেই জয়ের স্বাদ পেয়েছে দলটি। দ্যুতি ছড়ানো ইনিংস খেলে আজ ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে পেশোয়ারের জয়ে দারুণ ভূমিকা রেখেছেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল।

পিএসএলের চতুর্থ ম্যাচে আজ পেশোয়ার জালমি জয় পেয়েছে ৩৪ রানে। আগে ব্যাট করতে নেমে তামিম ও কামরান আকমলের উদ্বোধনী জুটির দুর্দান্ত সূচনায় ৬ উইকেটে ১৭৬ রানের পুঁজি পায় পেশোয়ার। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪২ রানে থামে ইসলামাবাদের ইনিংস।

জয়ের জন্য ১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বড় কোনো ইনিংস খেলতে পারেনি ইসলামাবাদের টপঅর্ডার ব্যাটসম্যানরা। দলটির হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৫৬ রানে অপরাজিত ছিলেন নবম অবস্থানে ব্যাট করতে নামা ফাহিম আশ্রাফ। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান করেন সামিত প্যাটেল।বাকিদের মধ্যে আর কেউ ২০ এর কোটা পার হতে না পারায় ১৪২ রানে থামে ইসলামাবাদ।



পেশোয়ারের হয়ে উমাইদ আসিফ সর্বোচ্চ ৪টি ও  ইবতিসাম শেখ ৩টি উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে কামরান আকমলের ৫৩ ও তামিম ইকবালের ৩৯ রানের ইনিংসে ভর করে ১৭৬ রানের পুঁজি পায় পেশোয়ার জালমি। তামিমের সঙ্গে শুরুতে ৬৯ রানের উদ্বোধনী জুটি গড়ার পথে ফিফটির দেখা পান কামরান আকমল। তার ব্যক্তিগত সর্বোচ্চ ৫৩ রানের ইনিংসটি ৩২ বলে ৭ চার ও ৩ ছক্কায় সাজানো ছিল। পেশোয়ারের হয়ে ২ চার ও সমান ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রানের ইনিংস খেলতে ২৯টি বল মোকাবিলা করেন তামিম।


রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়