ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এবার টি-টোয়েন্টির বিশ্বসেরা বোলার হলেন রশিদ খান

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ২৫ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার টি-টোয়েন্টির বিশ্বসেরা বোলার হলেন রশিদ খান

টি-টোয়েন্টির বিশ্বসেরা বোলার রশিদ খান

ক্রীড়া ডেস্ক : দুদিন আগে ওয়ানডে বোলারদের তালিকায় যৌথভাবে শীর্ষে ওঠেন আফগানিস্তানের রশিদ খান। আজ রোববার টি-টোয়েন্টি বোলারদের সর্বশেষ র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। আর সেখানে নিউজিল্যান্ডের স্পিনার ইশ সোধিকে পেছনে ফেলে টি-টোয়েন্টির বিশ্বসেরা বোলার হয়েছেন রশিদ খান।

ইশ সোধির চেয়ে ৫৯ রেটিং পয়েন্টে এগিয়ে আছেন আফগান এই স্পিনার। রশিদ খান ৭৫৯ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান নিয়েছেন। আর ৭০০ রেটিং পয়েন্ট নিয়ে সোধি আছেন দ্বিতীয় স্থানে। জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ৮.৪০ গড়ে ও ৫.২৫ ইকোনোমি রেটে ৫ উইকেট নিয়েছেন রশিদ খান। আর তাতেই তিনি সোধিকে পেছনে ফেলে হয়ে যান টি-টোয়েন্টির বিশ্বসেরা বোলার।

এদিকে টি-টোয়েন্টি ব্যাটসম্যান ও অলরাউন্ডারদের তালিকায়ও কিছুটা পরিবর্তন এসেছে। নিউজিল্যান্ডের কলিন মানরো আরো একবার ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে উঠেছেন। ট্রান্স-তাসমান ত্রিদেশীয় সিরিজে ২১০ স্ট্রাইক রেটে ১৭৬ রান করে তিনি শীর্ষে উঠেছেন। অন্যদিকে এই সিরিজে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ২৩৩ রান ও ৩ উইকেট নিয়ে তৃতীয়বারের মতো টি-টোয়েন্টির অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে উঠেছেন।



রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়