ঢাকা, শুক্রবার, ৯ আষাঢ় ১৪২৫, ২২ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

কাল শুনলেন দুঃসংবাদ, আজ পেলেন সুসংবাদ

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৩-১৩ ৭:১৮:৩২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১৩ ৭:৩২:১৯ পিএম

ক্রীড়া ডেস্ক : ১-০ তে পিছিয়ে থাকা দক্ষিণ আফ্রিকাকে চার ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে সমতায় ফেরাতে বড় ভূমিকা রেখেছিলেন কাগিসো রাবাদা। ১১ উইকেট নিয়ে হয়েছিলেন ম্যাচসেরা।

কিন্তু ম্যাচের পর বড় দুঃসংবাদ পেতে হয় তাকে। আচরণবিধি ভঙ্গের কারণে দুই টেস্টের জন্য নিষিদ্ধ হয়েছেন প্রোটিয়া পেসার। ফলে খেলতে পারবেন না পরবর্তী দুই টেস্ট ম্যাচ। লেভেল-টু ধরনের আচরণবিধি ভেঙেছেন রাবাদা। ঘটনাটা অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের ৫২তম ওভারে। অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথকে আউট করার পর তার গায়ে লাগে রাবাদার কাঁধ। তাতেই ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে রাবাদার নামের পাশে। আগেও পেয়েছিলেন ডিমেরিট পয়েন্ট। সব মিলিয়ে ৮ ‍ডিমেরিট পয়েন্ট পাওয়ায় রাবাদাকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

গতকাল বড় দুঃসংবাদ পেলেও আজ সুসংবাদ পেয়েছেন তরুণ এ পেসার। টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে পুনরায় এক নম্বরে উঠে এসেছেন রাবাদা। পাশাপাশি প্রথমবারের মতো ৯০০ রেটিং পয়েন্টও ক্রস করেছেন। ডানহাতি এ পেসারের রেটিং পয়েন্ট ৯০২। এর আগে ভারনন ফিল্যান্ডার, শন পোলক ও ডেল স্টেইনের রেটিং পয়েন্ট ৯০০ অতিক্রম করেছিল।

দুইয়ে থাকা জেমস অ্যান্ডারসনের থেকে ১৫ রেটিং পয়েন্টে এগিয়ে আছেন রাবাদা। ইংলিশ পেসারের রেটিং পয়েন্ট ৮৮৭। তার পরেই রয়েছেন রবীন্দ্র জাদেজা (৮৪৪), রবীচন্দ্রন অশ্বিন (৮০৩) ও জস হ্যাজলেউড (৭৯৬)।

পোর্ট এলিজাবেথ টেস্টে ব্যাট হাতে ১২৬ ও ২৮ রান করায় র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে এবি ডি ভিলিয়ার্সের। পাঁচ ধাপ এগিয়ে সাতে উঠে এসেছেন ডি ভিলিয়ার্স।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন/আমিনুল

Walton Laptop
 
   
Walton AC