ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মেয়েদের হ্যান্ডবলে রাজশাহী চ্যাম্পিয়ন

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-১৩ ৮:১৫:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১৩ ৮:১৫:৪৭ পিএম

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ যুব গেমস চূড়ান্ত পর্বের বালিকা হ্যান্ডবলে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিভাগ। মঙ্গলবার ক্যাপ্টেন (অব.) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে রাজশাহীর মেয়েরা ২২-১৭ গোলে ময়মনসিংহ বিভাগকে হারিয়ে স্বর্ণ জিতে নেয়। প্রথমার্ধে বিজয়ীরা ১৪-৫ গোলে এগিয়ে ছিল।

রাজশাহীর পূর্ণিমা রাণী সর্বোচ্চ ৮টি এবং শাহনাজ ৬টি গোল করেন। রৌপ্যপদক জয়ী ময়মনসিংহের আল্পনা ৭ ও মিষ্টি ৫টি গোল করেন। হ্যান্ডবলের বালক বিভাগের ফাইনাল বুধবার বেলা আড়াইটায় একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। এ খেলার মধ্যদিয়েই শেষ হবে বাংলাদেশ যুব গেমসের হ্যান্ডবল ডিসিপ্লিনের খেলা।

ফাইনালে রাজশাহীর হয়ে সর্বোচ্চ গোল করা পূর্ণিমা রাণী দারুণ উচ্ছ্বসিত নিজ দলের সাফল্যে। তিনি হতে চান জাতীয় তারকা ডালিয়া আক্তারের মতো হ্যান্ডবল খেলোয়াড়। দেশকে উপহার দিতে চান স্বর্ণ। পূর্ণিমা বলেন, ‘আমার বোনকে দেখে আমি হ্যান্ডবল খেলা শুরু করি। ছয় বছর ধরে খেলছি। নিজেকে ডালিয়া আপার মতো একজন খেলোয়াড় হিসেবে তৈরি করতে চাই। সবাইকে নিয়ে বাংলাদেশকে স্বর্ণ জেতাতে চাই।’ একজন মেয়ে হয়ে হ্যান্ডবল খেলার পথে পরিবার থেকে সবচেয়ে বেশি সমর্থন পেয়ে আসছেন পূর্ণিমা। তার কথায়, ‘আমার পরিবার থেকে আমি সব সময় সমর্থন পাই। পরিবারের সবাই আমাকে উদ্বুদ্ধ করেন খেলা চালিয়ে নিতে। এটা আমার জন্য সবচেয়ে বড় অনুপ্রেরণা।’

ফাইনালের আগে বালিকাদের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় ঢাকা ও খুলনা বিভাগ। তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে খুলনা ১৬-১৪ গোলে ঢাকা বিভাগকে হারিয়ে ব্রোঞ্জপদক জিতে নেয়। বালকদের ফাইনাল পেছানো হলেও মঙ্গলবার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ব্রোঞ্জ জয়ের লড়াইয়ে মুখোমুখি হয় বরিশাল ও ঢাকা বিভাগ। এই ম্যাচে ঢাকার বিপক্ষে দাঁড়াতেই পারেনি বরিশাল। ২৭-১০ গোলের বড় ব্যবধানে বরিশালকে হারিয়ে ব্রোঞ্জ জিতে নেয় ঢাকা।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton