ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়েলবেকের জোড়া গোলে শেষ আটে আর্সেনাল

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৯, ১৬ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়েলবেকের জোড়া গোলে শেষ আটে আর্সেনাল

জোড়া গোল করেছেন ড্যানি ওয়েলবেক (ডানে)

ক্রীড়া ডেস্ক : ড্যানি ওয়েলবেকের জোড়া গোলে ইউরোপা লিগের শেষ ষোলোর ফিরতি লেগেও এসি মিলানকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে আর্সেনাল।

সান সিরোতে প্রথম লেগে আর্সেনাল জিতেছিল ২-০ গোলে। বৃহস্পতিবার রাতে এমিরেটস স্টেডিয়ামে ফিরতি লেগে ‘গানার’রা জিতেছে ৩-১ গোলে। দুই লেগ মিলিয়ে ৫-১ গোলের অগ্রগামিতায় শেষ আটে উঠেছে আর্সেন ওয়েঙ্গারের দল।

ঘরের মাঠে ম্যাচের ৩৫ মিনিটে অবশ্য পিছিয়ে পড়েছিল আর্সেনালই। ৩০ গজ দূর থেকে ডান পায়ের জোরালো শটে দুর্দান্ত এক গোল করে মিলানকে এগিয়ে দেন হাকান কালহানগলু।



চার মিনিট পরই সমতা ফেরায় আর্সেনাল। বক্সের ভেতর ওয়েলবেককে ফাউল করেছিলেন মিলানের রিকার্ডো রদ্রিগেজ। পেনাল্টি থেকে নিজেই গোল করেন ওয়েলবেক। ২০১৪ সালের অক্টোবরে গালাতাসরাইয়ের বিপক্ষে হ্যাটট্রিকের পর এই প্রথম ইউরোপিয়ান প্রতিযোগিতায় গোল পেলেন এই ইংলিশ ফরোয়ার্ড।

৭১ মিনিটে আর্সেনালকে এগিয়ে দেন গ্রানিট শাকিরি (২-১)। ডি বক্সের বাইরে থেকে শাকিরির জোরালো শট গোলরক্ষকের হাত ফসকে জালে জড়িয়ে যায়। আর ৮৬ মিনিটে হেডে নিজের দ্বিতীয় গোলের পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন ওয়েলবেক। ২০১০ সালের পর প্রথমবারের মতো ইউরোপিয়ান কোয়ার্টার ফাইনালে নাম লেখাল আর্সেনাল।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়